আজ বগুড়ার ৫টি পৌরসভায় অনুষ্ঠিত হচ্ছে ভোট

168

এম.এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

পৌরসভা নির্বাচনের ৩য় ধাপে শনিবার (৩০ শে জানুয়ারী ২০২১ইং) বগুড়ার জেলার, গাবতলী,ধুনট নন্দীগ্রাম, কাহালু ও শিবগঞ্জ পৌরসভার আজ নির্বাচন। এই ৫ পৌরসভায় মোট ভোটার রয়েছেন ৭৪ হাজার ২২৫ জন । সব কয়টি পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন জেলা নির্বাচন অফিস কার্যালয়।

গাবতলী পৌরসভাঃ গাবতলী পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৫ জন। এরা হলেন, আওয়ামীলীগের প্রার্থী মোঃ মোমিনুল হক শিলু (নৌকা), বিএনপির প্রার্থী সাইফুল ইসলাম (ধানের শীষ), জাতীয় পার্টির ফজলে রাব্বি (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মিজানুর রহমান (হাতপাখা) স্বতন্ত্র প্রার্থী আইয়ুব হোসেন রাজু (জগ), স্বতন্ত্র প্রার্থী সাজেদুল আলম রাসেল (নারিকেল গাছ) ।
৩টি সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর পদের জন্য ১১ জন এবং ৯টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলরের পদের জন্য ৩৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এ পৌরসভায় ভোটার রয়েছেন ১৭ হাজার ৪২৩ জন।

ধুনট পৌরসভাঃ ধুনট পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৪ জন।
এরা হলেন আওয়ামীলীগের প্রার্থী টিআইএম নুরুন্নবী (নৌকা), বিএনপির প্রার্থী আলিমুদ্দিন হারুন মন্ডল (ধানের শীষ), বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রার্থী সাহা সন্তোষ (কাস্তে) ও পৌরসভার বর্তমান মেয়র স্বতন্ত্র প্রার্থী এজিএম বাদশা (জগ) ।৩টি সংরক্ষিত নারী ওয়ার্ডের জন্য ১০ জন এবং পুরুষ সাধারণ ৯ ওয়ার্ডের জন্য ৩৩ জন প্রার্থী প্রদতদ্বন্দ্বীতা করছেন।
ভোটার রয়েছেন ১১ হাজার ৭১৩ জন।

নন্দীগ্রাম পৌরসভাঃ নন্দীগ্রাম পৌরসভায় মেয়র পদে ৩ প্রার্থী হলেন, আওয়ামীলীগের প্রার্থী মোঃ আনিছুর রহমান (নৌকা), বিএনপির প্রার্থী সুশান্ত কুমার সরকার (ধানের শীষ) ও বর্তমান মেয়র স্বতন্ত্র প্রার্থী কামরুল হাসান সিদ্দিকী জুয়েল (জগ) । ৩টি সংরক্ষিত নারী ওয়ার্ডের জন্য ১৪ জন এবং পুরুষ সাধারণ ৯ ওয়ার্ডের জন্য ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন ।
ভোটার রয়েছেন ১৫ হাজার ৯৪৪ জন।

কাহালু পৌরসভাঃ কাহালু পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন বর্তমান মেয়র আওয়ামীলীগের মোঃ হেলাল উদ্দিন কবিরাজ (নৌকা), ও বিএনপির প্রার্থী আব্দুল মান্নান (ধানের শীষ)।
পৌরসভার ৩টি সংরক্ষিত নারী ওয়ার্ডের জন্য ৯ জন এবং পুরুষ সাধারণ ৯ ওয়ার্ডের জন্য ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।
ভোটার রয়েছেন ১১ হাজার ১৪০ জন।

শিবগঞ্জ পৌরসভাঃ শিবগঞ্জ পৌরসভায় মেয়র পদে লড়ছেন আওয়ামীলীগের প্রার্থী বর্তমান মেয়র তৌহিদুর রহমান মানিক (নৌকা), বিএনপির প্রার্থী মতিয়ার রহমান মতিন (ধানের শীষ), জাগপা মনোনীত প্রার্থী সিরাজুল ইসলাম (হুক্কা) ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল গোফ্ফার (নারিকেল গাছ) ।
পৌরসভার ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ১১ জন এবং ৯টি পুরুষ সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী রয়েছেন ৩১ জন।
পৌরসভায় মোট ভোটার রয়েছেন ১৮ হাজার ৫ জন।