৫ হাজার করোনা ভাইরাসের টিকা চেয়েছে হাঙ্গেরি,বাংলাদেশ দেবে

196

অনলাইন ডেস্ক

পৃথিবীতে মাত্র ২২টি দেশ ভ্যাকসিনের কার্যক্রম শুরু করেছে। তারমধ্যে বাংলাদেশ অন্যতম। পৃথিবীর মাত্র ৩৫টি দেশ ভ্যাকসিন কেনার জন্য চুক্তিবদ্ধ হতে পেরেছে। তিনি বলেন, আমাদের কাছে চিঠি এসেছিল ইউরোপীয় ইউনিয়নের সদস্যভুক্ত দেশ হাঙ্গেরির। তারা আমাদের কাছে আবেদন করেছে ৫ হাজার ডোজ ভ্যাকসিনের। প্রধানমন্ত্রী সদয় সম্মতি দিয়েছেন। আমাদের স্টক থেকে ৫ হাজার ভ্যাকসিন হাঙ্গরির ভাই-বোনদের বন্ধুদের জন্য পাঠিয়ে দেব।

রোববার (৩১ জানুয়ারি) সকালে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম একথা বলেন।

ভ্যাকসিন নিয়ে গুজব সৃষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করবো গুজব রটনাকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেওয়ার জন্য। বিএনপি-জামায়াতের প্রতিটি নেতাকর্মীর বিরুদ্ধে সেই আইন প্রয়োগ করার সময় এসেছে। ভ্যাকসিন নিয়ে কত মিথ্যাচার করে বেড়াচ্ছেন।

তিনি বলেন, হাঙ্গেরির মতো একটি রাষ্ট্র, পৃথিবীর প্রথম শ্রেণির একটি রাষ্ট্র, ভ্যাকসিন পাইনি। আর একটি চিঠি পেয়েছি বলিভিয়া থেকে তারা বাংলাদেশ থেকে ভ্যাকসিন নেবেন। স্বাস্থ্য মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেবেন। যদি তারা সম্মতি দেন, আমরা সেটাও পাঠাব। বাংলাদেশের প্রতিটি মানুষের ভ্যাকসিনের বন্দোবস্ত জননেত্রী শেখ হাসিনা সরকার করেছেন। যেখানে পৃথিবীর ৩০টি দেশ এখনো করতে পারেনি। এটা কি যথেষ্ট নয়।