অ্যালেনের নৈপুণ্যে সিরিজ জিতলো ওয়েস্ট ইন্ডিজ

157

অনলাইন ডেস্ক

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজের শেষ। শেষ ম্যাচটি সিরিজ নির্ধারণী ম্যাচে পরিণত হয়েছিলো। সেই ম্যাচে ফ্যাবিয়ান অ্যালেনের অলরাউন্ড নৈপুণ্যের সুবাদে জয় পেয়েছে স্বাগতিকরা। এর সুবাদে লঙ্কানদের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

তৃতীয় টি-২০ তে টস জিতে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা। তবে তাদের ওপেনিং জুটিটা বড় হতে দেয়নি ফ্যাবিয়ান অ্যালেন। ৯ বলে ৯ রান করে দানুশকা গুনাথিলাকা অ্যালেনের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফিরে যান। তার পরের ওভারেই কেভিন সিনক্লেয়ারের বলে জেসন হোল্ডারের হাতে ক্যাচ দেন নিরোশান ডিকওয়েলা। দুই ওভারে দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে শ্রীলঙ্কা। পরে ১৩৪ রানের থামে তাদের ইনিংস।

জবাবে ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার এভিন লুইস এবং লেন্ডল সিমন্স ওয়েস্ট ইন্ডিজকে দারুণ সূচনা এনে দেন। তাদের ৩৭ রানের জুটি ভাঙেন স্পিনার হাসারাঙা ডি সিলভা। ২১ রান করে ডি সিলভার বলে এলবিডব্লিউ হন লুইস। নিজের পরের ওভারে এসে ডি সিলভা তুলে নেন সিমন্সের উইকেট। ডাউন দ্য উইকেটে এসে খেলতে গিয়ে স্টাম্পিং হন সিমন্স (২৬ রান)। রানের খাতা খোলার আগেই অধিনায়ক কিরন পোলার্ড দুশমান্থা চামিরার শিকার হন। দ্রুত তিন উইকেট হারিয়ে চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। কমে আসে রানের গতি।

শেষ ১৮ বলে ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ২৭ রান, হাতে ছিল ৩ উইকেট। ১৮ তম ওভারে এসে ডি সিলভা পাঁচটি ডট বল করলেও একটি নো বল দেন এবং ফ্রি হিটে ছক্কা হজম করেন। ঐ ভারে ৭ রান যোগ হলে ১২ বলে ২০ রান প্রয়োজন হয় ওয়েস্ট ইন্ডিজের। আকিলা ধনঞ্জয়ার করা ১৯ তম ওভারে ৩ ছক্কা হাঁকিয়ে ঐ ওভারেই দলের জয় নিশ্চিত করেন ফ্যাবিয়ান অ্যালেন।

ক্যামিও ইনিংস আর কিপ্টে বোলিং অ্যালেনকে এনে দিয়েছে ম্যাচসেরার পুরস্কার। তার নৈপন্যে সিরিজ নিজেদের করেছে ওয়েস্ট ইন্ডিজ।