শিবগঞ্জের আলোচিত কৃষকলীগ নেতা নান্টু হত্যা মামলার চার আসামি রিমান্ডে

170

স্টাফ রিপোর্টার

বগুড়ার শিবগঞ্জের সেই আলোচিত কৃষকলীগ নেতা নান্টু হত্যা মামলার প্রধান আসামিসহ ৪ জনকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ডে নিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নেয়া হয়। রিমান্ডে নেওয়া আসামিরা হলেন- নান্টু হত্যা মামলার প্রধান আসামি আবু জাফর মন্ডল, ৪ নম্বর আসামি তাহাজ্জত ওরফে ভবিষ্যৎ, ৬ নম্বর আসামি হান্নান ও ৭ নম্বর আসামি ছনি মন্ডল।

পুলিশ পরিদর্শক আব্দুর রাজ্জাক জানান, আসামিরা স্বেচ্ছায় আদালতে হাজির হলে গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালতের বিচারক নিষ্কৃতি হাগিদক শুনানী শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা গেছে, গত ৮ ফেব্রুয়ারি রাতে শিবগঞ্জ উপজেলার দাড়িদহ বাজারে প্রতিপক্ষের মারপিটে আহত হন কৃষকলীগ নেতা আজহারুল ইসলাম নান্টু (৩৫)। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৯ ফেব্রুয়ারি রাতে তিনি মারা যান। পরদিন ১০ ফেব্রুয়ারি নিহতের বাবা আব্দুল বাছেদ মন্ডল বাদী হয়ে বিএনপির ১৩ জন নেতাকর্মীর নামে থানায় মামলা করেন।

মামলার বাদী অভিযোগ করেন, শিবগঞ্জ সার্কেলের সাবেক এএসপি আরিফুল ইসলাম সিদ্দিকীর সাথে আসামিদের সখ্যতা এবং ঘুষ হিসেবে ২-৩ নম্বর আসামির কাছ থেকে তিনি একটি প্রাইভেট কার নেন। এ কারণে পুলিশ আসামিদের গ্রেপ্তার করেনি। বাদীর এ ধরনের অভিযোগের প্রেক্ষিতে পুলিশ সুপারের আদেশে মামলাটি ডিবি পুলিশের কাছে স্থানান্তর করা হয়।

ডিবি পুলিশের ইনচার্জ আব্দুর রাজ্জাক বলেন, মামলাটি বুঝে নিয়ে জেল হাজতে থাকা ৪ জন আসামিকে রিমান্ডে নেয়ার আবেদন করা হয়। আদালত ৪ জনকেই দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। মামলার তদন্তকারী কর্মকর্তা আসামিদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করবেন।

প্রসঙ্গত, ৮৮ বোতল ফেনসিডিল বিক্রির অভিযোগে এএসপি আরিফুল ইসলাম সিদ্দিকীকে গত ২১ এপ্রিল শিবগঞ্জ সার্কেল থেকে প্রত্যাহার করে বরিশাল রেঞ্জ ডিআইজি অফিসে সংযুক্ত করা হয়েছে।