শিবগঞ্জে স্মার্টফোনের জন্য আত্মহত্যা করল কিশোর

250

মিজানুর রহমান, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জের পল্লীতে গেমস্ খেলার জন্য পরিবারের কাছ থেকে স্মার্টফোন চেয়ে না পেয়ে পরিবারের উপর অভিমান করে আখিরুল ইসলাম (১৩) নামে এক স্কুল ছাত্র গলায় গামছা জড়িয়ে রবিবার (১৬ মে) আনমানিক পৌনে ৩ টার সময় আত্মহত্যা করেছে।
পরিবার সূত্রে জানা গেছে, নিহত আখিরুল তার মা, বোন ও বড় ভাইয়ের কাছে ফ্রি-ফায়ার গেমস্ খেলার জন্য স্মার্টফোন কেনার বায়না ধরে। তার বন্ধুদের স্মার্টফোনে ফ্রি-ফায়ার গেমস্ খেলা দেখতে দেখতে সে স্মার্টফোনের প্রতি আসক্ত হয়। পরিবারের পক্ষ থেকে বোরো ধান কাটামারি করে মোবাইল ফোন কিনে দেওয়ার প্রতিশ্রুতি দিলেও সে আস্থা হারিয়ে সবার অগচরে বাড়ির পার্শ্বের মাটেল পাথার নামক স্থানের কলাবাগানের কুড়েঁঘরের চালার বাঁশের সাথে গলায় গামছা জড়িয়ে আত্মহত্যা করে। নিহত আখিরুল উপজেলার আলাদীপুর এরুলিয়া পাড়া গ্রামের নুর আলম আনছারীর ছেলে বলে জানা যায়।

নিহত আখিরুলের বড় ভাই রবিউল ইসলাম বলেন, আখিরুল অত্যান্ত জেদি প্রকৃতির ডানপিটে ছিলো। কিছুদিন ধরে সে মোবাইল কিনে দেওয়ার বায়না ধরলে আমরা রবিবার সকালের খারারের সময় তাকে কয়েকদিন পর মোবাইল কিনে দেওয়ার জন্য প্রতিশ্রুতি দেই কিন্তু সে ওই দিনই আত্মহত্যা করে।
এ বিষয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম বলেন, পরিবারের কোন অভিযোগ না থাকায় উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে লাশ বিনা ময়না তদন্তে দাফনের অনুমতি দেওয়া হয়েছে।