বগুড়ার ধুনটে চাঁদা না দেওয়ায় ব্যবসায়ীর ছেলেকে মারপিট ও টাকা ছিনতাইয়ের অভিযোগ

309

এম.এ রাশেদ,স্টাফ রিপোটারঃ বগুড়ার ধুনটে চাঁদা দাবী পুরন না করায় ব্যবসায়ীর ছেলেকে মারধর ও টাকা ছিনতাইয়ের অভিযোগে ৯ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। মারপিটে আহত ছেলের বাবা উপজেলার চকডাতিয়া গ্রামের তোজাম্মেল হক গত ১৮ মে বগুড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ৯ জনকে আসামী করে এ মামলা দায়ের করে।

তোজাম্মেল হক জানান, তিনি ছেলে মেয়ের লেখাপাড়া ও ব্যবসায়ীক কাজে দির্ঘদিন ধরে বগুড়া শহরের বনানী এলাকায় বসবাস করেন। গত ঈদুল ফিতরের ৪/৫ দিন আগে গ্রামের বাড়ি চকডাকাতিয়া গিয়ে প্রতিবেশী চন্দন মিয়ার কাছে জমি বিক্রি বায়না করেন। এরপর বগুড়া শহরে আসার সময় চকডাতিয়া দক্ষিন পাড়া গ্রামের পালাশ আহমেদ, সুমন সুজন, আরমান, হুমায়ন, উজ্জল, বাবু মিয়া, গোলাম ও রাজিব তার নিকট থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবী করেন এবং চাঁদার টাকা দিতে অস্বীকার করায় তারা আমার উপর ক্ষিপ্ত হয়ে ওঠে। গত ১৫ মে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং পড়ুয়া আমার ছেলে জাফরুল হককে চন্দন মিয়ার নিকট থেকে জমি বিক্রির ২ লাখ ৫০ হাজার টাকার জন্য পাঠাই। জাফরুল হক আড়াই লাখ টাকা নিয়ে বিকালে বগুড়া আসার সময় চাঁদা দাবীর ঘটনার জের ধরে ওই আমার ছেলেকে মারধর করে আহত করে আড়াই লাখ টাকা ছিনিয়ে নেয়। পরে স্থানীয় লোকজন আমার আহত ছেলে জাফরুল হককে বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়।

এঘটনায় তোজাম্মেলন হক বাদী হয়ে ১৮ মে বগুড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ৯ জনকে আসামী করে ৯৮ নং মামলা দায়ের করেছেন।

এবিষয়ে পালশ আহম্মেদের সাথে যোগায়োগ করা হলে তাদের বিরুদ্ধে দায়ের করা অভিযোগ অস্বীকার করে।