সোনাতলায় আ.লীগের দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া,পুলিশের টিয়ারসেল নিক্ষেপ

292

স্টাফ রিপোর্টার
বগুড়ার সোনাতলায় উপজেলা আওয়ামী লীগের নব গঠিত কমিটির যৌথ বর্ধিত সভায় দুই গ্রুপের মধ্যে ধাওয়া -পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। বুধবার সংগঠনটির দলীয় কার্যালয়ের সামনে বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ওই ঘটনাটি ঘটে।এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪ রাউন্ড টিয়ার সেল  নিক্ষেপ করে।

জানা যায়,  বুধবার বিকালে দলীয় কার্যালয়ে সোনাতলা উপজেলা আওয়ামী লীগের নব গঠিত কমিটি যৌথ বর্ধিত সভা আহবান করা হয়। এসময় সভায় প্রধান অতিথি ছিলেন বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান। সভা শুরু হলে একপর্যায়ে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাকির হোসেনের নেতৃত্বে একদল নেতা কর্মী দলীয় কার্যালয় লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে বর্ধিত সভা ভন্ডুল হয়ে যায় এবং আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে ধাওয়া- পাল্টা ধাওয়া শুরু হয়। খবর পেয়ে  সোনাতলা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। কিন্তু দুইপক্ষের নেতা কর্মীরা এক গ্রুপ আরেক গ্রুপের উপর ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। তখন পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে  পুলিশ টিয়ার সেল নিক্ষেপ করে।

উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন বলেন, তিনি কর্মী সমর্থকদের সাথে নিয়ে তার ব্যক্তিগত অফিসে বসেছিলেন। এমন সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনহাদুজ্জামান লিটনের নেতৃত্বে কিছু লোকজন তার অফিসের হামলা করে। তখন দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

তিনি আরো বলেন, করোনার কারনে রাজনৈতিক সভা সমাবেশ নিষিদ্ধ রয়েছে। সেখানে বর্ধিত সভার নামে দলীয় কার্যালয়ে সমবেত হয়েছিল আমার অফিসে হামলা  করার জন্য।

সোনাতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম রেজা বলেন, আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে আমরা চার রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করেছি। বর্তমানে ঘটনাস্থলে আমাদের থানার অতিরিক্ত পুলিশ মোতায়েন ও টহল আছে৷