বগুড়ার ধুনটে হত্যাসহ ৯ মামলার আসামি যুবলীগ নেতা গ্রেফতার

189

স্টাফ রিপোর্টার
বগুড়ার ধুনটে হত্যাসহ ৯ মামলার আসামি সোহরাব হোসেন (৩৭) নামের যুবলীগের এক বহিস্কৃত  নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২১ মে) দুপুর ১২টায় তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার সোহরাব হোসেন ধুনট পৌর এলাকার সদরপাড়ার আব্দুর রহমানের ছেলে ও পৌর যুবলীগের সাবেক সভাপতি।

জানা যায়, গত সাত বছরে সোহরাব হোসেনের বিরুদ্ধে বগুড়া সদর ও ধুনট থানায় ৯টি মামলা হয়েছে। সর্বশেষ মাদ্রকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়। মাদক বিক্রির অভিযোগে কয়েক দফা গ্রেফতার হওয়ায় তাকে দল থেকে বহিস্কার করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, সোহরাব হোসেনকে ২০১৪-২০২০ সাল পর্যন্ত একটি খুনের মামলায় ও মাদকসহ একাধিকবার গ্রেফতার করা হয়। তবে আদালত থেকে জামিনে মুক্তি পেয়ে তিনি আবারো মাদক ব্যবসায় জড়িয়ে পড়েন।

গত ১৯ এপ্রিল রাতে অভিযান চালিয়ে সোহরাবের ভাই উপজেলা যুবলীগের সহ-সম্পাদক ফোরহাদ হোসেনকে (৪০) ফেনসিডিল ও ইয়াবাসহ গ্রেফতার করে পুলিশ। এসময় সোহরাব হোসেন কৌশলে পালিয়ে যান।

এ ঘটনায় পুলিশ বাদি হয়ে সোহরাব হোসেনে ও ফোরহাদ হোসেনের বিরুদ্ধে থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে।

পরে ফোরহাদ হোসেনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। ঘটনার পর থেকে সোহরাব হোসেন পলাতক ছিলেন। শুক্রবার সকালে বাড়িতে ফিরে এলে পুলিশ সোহরাব হোসেনকে গ্রেফতার করে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, সোহরাব হোসেন এলাকার একজন চিহ্নিত মাদক কারবারি। তাকে মাদকসহ একাধিকবার গ্রেফতার করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে একটি হত্যা মামলাসহ ৯টি মামলা রয়েছে। শুক্রবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।