বগুড়ার শাজাহানপুরে নৈশপ্রহরী হত্যা মামলার রহস্য উদঘাটন ,জড়িত আসামী গ্রেফতার

505

স্টাফ রিপোর্টার

বগুড়ার শাজাহানপুরে মাদ্রাসার নৈশপ্রহরী  জয়নাল আবেদীন(৮০)হত্যা মামলার মূল রহস্য উদঘাটন এবং ঘটনায় জড়িত আসামী মোঃ তানভিরুল ইসলাম তানভীর(২১) কে গ্রেফতার করেছে পুলিশ। আটককৃত তানভীর শাজাহানপুর উপজেলার সুজাবাদ উত্তরপাড়ার মোঃ এনামুল হক মিঠুর পুুুত্র।

ঘটনার বিবরণে জানা যায় গত ২৭/০৫/২০২১ ইং তারিখ রাত্রি ৮.০০ ঘটিকা হইতে ২৮/০৫/২১ ইং তারিখ সকাল ৬.০০ ঘটিকার মধ্যে যে কোন সময় সুজাবাদ উত্তরপাড়া দাখিল মাদ্রাসার নৈশ প্রহরী জয়নাল আবেদীন মন্ডল কে ধারালো ছোরা দ্বারা জখম পূর্বক হত্যা করা হয়। এ ঘটনা তদন্তের জন্য বগুড়া জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম বার মহোদয়ের নির্দেশে, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) জনাব আলী হায়দার চৌধুরীর ও সদর সার্কেল জনাব ফয়সাল মাহমুদ এর সার্বিক তত্ত্বাবধায়নে ডিবি বগুড়া’র ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক এবং শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন এর নেতৃত্বে ডিবির একটি চৌকস টিম ও থানা পুলিশের যৌথ অভিযানে বগুড়া জেলার শাজাহানপুর থানাধীন সুজাবাদ উত্তরপাড়া দাখিল মাদ্রাসার নৈশ প্রহরী জয়নাল আবেদীন মন্ডল(৮০) হত্যাকাণ্ড সংঘটিত হওয়ার ০৮(আট) ঘন্টার মধ্যে মামলার মূল রহস্য উদঘাটন এবং ঘটনায় জড়িত আসামীকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী মোঃ তানভিরুল ইসলাম ৥ তানভীর শাজাহানপুর থানাধীন সুজাবাদ উত্তরপাড়া গ্রামের বাসিন্দা । জিজ্ঞাসাবাদে উক্ত আসামী জানায় সে পেশায় মাতৃভূমির খবর অনলাইন পত্রিকার একজন সাংবাদিক এবং একটি প্রাইভেট কোম্পানিতে পার্ট টাইম চাকুরী করেন। গত ১ মাস পূর্বে প্রেমের মাধ্যমে গাবতলী থানা এলাকা হইতে লাবণী নামের একটি মেয়েকে প্রেমের প্রলোভনে ভাগাইয়া আনিয়া বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। সংসারে অভাব অনটনের কারণে পারিবারিক অশান্তি দেখা দেয়। গত ইং ২৮/০৫/২১ তারিখ মা-বাবার সাথে ঝগড়া করিয়া রাত্রি ৯.০০ ঘটিকার দিকে তাহার বসত বাড়ির পার্শ্ববর্তী সুজাবাদ উত্তরপাড়া দাখিল মাদ্রাসার পকেট গেট দিয়ে ভেতরে প্রবেশ করে । মাদ্রাসার একটি শ্রেণী কক্ষে সিগারেট এবং গাঁজা সেবন করাকালে নৈশ প্রহরীর দায়িত্বে থাকা জয়নাল আবেদীন আসামীকে গাঁজা সেবন করিতে নিষেধ করে। ফলে তাদের মধ্যে বাগবিতন্ড হয়। এক পর্যায়ে নৈশ প্রহরী জয়নাল আবেদীন তাকে থাপ্পর দিলে আসামী মোঃ তানভিরুল ইসলাম তার প্যান্টের পকেটে থাকা ধারালো বার্মিজ ছোড়া দ্বারা নৈশ প্রহরী জয়নাল আবেদীনের পেটে এবং গলায় উপর্যুপুরী আঘাত করিয়া তাকে খুন করে । উক্ত ঘটনায় শাজাহানপুর থানায় নিহতের ছেলে আরিফুল ইসলাম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করে । উক্ত মামলার ঘটনায় জড়িত আসামী মোঃ তানভিরুল ইসলামকে গ্রেফতার পূর্বক বিজ্ঞ আদালতে সোর্পদ করা হলে আসামী তানভিরুল ইসলাম নৈশ প্রহরী জয়নাল আবেদীন হত্যার দায় স্বীকার করে ফৌঃকাঃ বিঃ আইনের ১৬৪ ধারা মোতাবেক জবানবন্দী প্রদান করে। জবানবন্দী শেষে বিজ্ঞ আদালত আসামীকে জেল হাজতে প্রেরণ করেন।