সোনাতলায় প্রশাসনের চোখ এরিয়ে রাস্তা দখল করে বিল্ডিং নির্মাণ3 মিনিটে পড়ুন

134

নুরে আলম সিদ্দিকী সবুজ স্টাফ রিপোর্টারঃ বগুড়ার সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়নের কোড়াডাঙ্গা গ্রামে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বাংলাদেশ রেলেওয়ে ট্রেন পরিচালক সৌরভ হোসেন লেমন ক্ষমতার দাপটে রাস্তা দখল করে বিল্ডিং নির্মাণ করছেন। এবিষয়ে প্রশাসনের কোনো তৎপরতা বা নজরে নেই। স্থানীয় জনগণ বলতে ভয় পাচ্ছে। এতে করে জনসাধারনের যাতায়াতের সমস‍্যার সৃষ্টি।

সরে জমিনে গিয়ে জানা যায়, কোড়াডাঙ্গা গ্রামের মৃত কুদ্দুস প্রামানিকের ছেলে সৌরভ হোসেন লেমন রাস্তা সংলগ্ন পত্রিক জমিতে একটি বিল্ডিং নির্মাণ করছেন। বিল্ডিংটি রাস্তার কিছু অংশ ঘেষে চলে আসছে।

এ বিষয়ে বিল্ডিং এর মালিক লেমনের সাথে কথা বললে তিনি জানান, আমার জায়গার উপর আমি বাড়ি করেছি। সরকারের যদি জায়গা হয় তবে সরকার মেপে বের করুক। নতুন প্রিন্ট পর্চায় ম‍্যাপে রাস্তা সোজা হয়েছে তাই আমি রাস্তার উপর ঘড় উঠাচ্ছি। বামপাশে পুকুর আছে ওই জমিও আমার। ম‍্যাপ অনুযায়ী রাস্তা পুকুরের ভিতর দিয়ে। বর্তমানে রাস্তা দিয়ে চলা চলের সমস‍্যার কথা বলেলে তিনি বলেন দুই পাশে তার জমি সরকার ভুল করে ডান দিকে চলে আসছে। আমার জায়গা খালি ছিলো এখন আমার বাড়ি করা প্রয়োজন বাড়ি করছি।

এবিষয়ে রাস্তার উপর বাড়ি নির্মাণ করার কথা এলাকা বাসিদের কাছে জানতে চাইলে তারা দীর্ঘদিন যাবৎ দেখে আসতেছি রাস্তা ওই দিক দিয়ে এখন ক্ষমতার দাপটে রাস্তার উপর বাড়ি নির্মাণ করছে। অনেকে সাথে কথা বলতে চাইলে তারা লেমনের ভয়ে কথা বলতে চায়না। গ্রামবাসি বলেন আমরা কিছু বললে আপনারা চলে গেলে আমাদের সাথে ঝগরা বিবাদ ঘটবে। সরকারী রাস্তা সরকারে ভাল বুঝবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিনের সাথে কথা বললে, তিনি এবিষয়ে কোন অবগত নাই তবে ঘটনা সত্তি হয়ে থাকে সার্ভেয়ার দিয়ে মাপযোগে সত‍্যয়ীতা পেলে আইনগত ব‍্যবস্থা গ্রহন করা হবে।