বগুড়ায় সিনিয়র সাংবাদিকদের ওষুধি গাছের চারা রোপন3 মিনিটে পড়ুন

125

আবু সাঈদ হেলাল স্টাফ রিপোর্টার

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আহবানে সাড়া দিয়ে বগুড়ায় সিনিয়র সাংবাদিকদের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকালে বাদ আছর বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদ চত্বরে বগুড়ার সিনিয়র সাংবাদিকদের উদ্যোগে এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা বিএনপির সাবেক সভাপতি ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা।

তিনি বলেন, আমাদের বেঁচে থাকার জন্য পরিবেশকে সুন্দর রাখতে হবে। বৃক্ষরোপণকে সামাজিক আন্দোলন মনে করে মানুষকে উদ্বুদ্ধ করতে হবে। তারেক রহমানের নির্দেশে এ বছর সারা দেশে বিএনপি ৫ লাখ নিমের চারা রোপণের সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি আরো বলেন, তারেক রহমান দেশে থাকলে নিজে দেশের বিভিন্ন অঞ্চেলে বৃক্ষ রোপণ করতেন। একারণে তাঁর আহবানের সাড়া দিয়ে বৃক্ষরোপণ কর্মসূচী চলছে। এতে উপস্থিত ছিলেন বগুড়া জেলা বিএনপির আহবায়ক কমিটির অন্যতম সদস্য এম আর ইসলাম স্বাধীন, বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি রেজাউল হাসান রানু, সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মতিউল ইসলাম সাদী, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সভাপতি মির্জা সেলিম রেজা, সিনিয়র সাংবাদিক মহসিন আলী রাজু, বগুড়া ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মমিনুর রশিদ শাহিন, সাধারণ সম্পাদক আব্দুর রহিম, দৈনিক দিনকাল বগুড়া অফিস প্রধান কালাম আজাদ, বগুড়া ফল ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি মাহমুদ শরীফ মিঠু, বগুড়া প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য ইনছান আলী, সাংবাদিক সাইফুল ইসলাম, আল-আমিন, তোফাজ্জাল হোসেন, গোলজার হোসেন মিটু, মির্জা দুলাল, সানাউল হক শুভ, বিএনপি নেতা এ-জামান প্রবাল প্রমুখ। বৃক্ষ রোপন শেষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও তাঁর কনিষ্ঠ পূত্র মরহুম আরাফাত রহমান কোকোর আত্মার মাগফেরাত কামনা এবং চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ূ কামনা দোয়া পরিচালনা করেন বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদের ইমাম মাওলানা বেলায়েত আলী।