বগুড়ার শেরপুরে ভূমিসহ ঘর পেল আরো ১৭ টি পরিবার3 মিনিটে পড়ুন

89

মোঃ জাকির হোসেন শেরপুর (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শেরপুর উপজেলায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ের আরো সতেরোটি ভূমিহীন পরিবারের মাঝে ভূমি সহ ঘর বরাদ্দ দেওয়া হয়েছে ।
মুজিব বর্ষ উপলক্ষে সারাদেশে আরো ৫৩ হাজার ৩৪০টি পরিবারকে বিনামূল্যে দুই শতক জমি ও সেমিপাকা ঘর করে দেয়া হচ্ছে। ২০ জুন এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শেরপুর উপজেলায় প্রথম পর্যায়ে ৮ টি ইউনিয়নে ১৬৩ টি ঘর বরাদ্দ করা হয়েছে প্রতিটি নির্মাণ ব্যয় ধরা হয়েছিল ১,৭০,০০০টাকা, ২য় পর্যায়ে ৫ টি ইউনিয়নে ১৭ টি ঘর বরাদ্দ বাস্তবায়ন করা হয়েছ। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় ধরা হয়েছে এক লাখ ৯০ হাজার টাকা।

মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান। ইতোমধ্যে এ বছরের ২৩ জানুয়ারি প্রথম পর্যায়ে দ্বিকক্ষবিশিষ্ট সেমিপাকা গৃহ ও ব্যারাকে ৬৯ হাজার ৯০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বিনামূল্যে জমিসহ ঘর দেওয়ার কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এবারেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই উদ্বোধনী অনুষ্ঠানে শেরপুর উপজেলা অডিটোরিয়ামে উপস্থিত থেকে বেলা ১১টায় ১৭ টি গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আধাপাকা ঘরের দলিল হস্তান্তর করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মজিবর রহমান মজনু। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ময়নুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্ধোধন অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার ভূমি সাবরিনা শারমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব শাহ জামাল সিরাজী, থানার অফিসার ইনচার্জ মোঃ শহিদুল ইসলাম, সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক আলহাজ্ব মুন্সী সাইফুল বারী ডাবলু, উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ আমির হামজা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুবির কুমার পাল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুলতান মাহমুদ, উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল কালাম আজাদ, ইউপি চেয়ারম্যান বৃন্দ, সরকারী কর্মকর্তা বৃন্দ, ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়ার গণমাধ্যমকর্মী এবং গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।