পলাশবাড়ীতে অবশেষে ছয় মাসের ভিজিডির সেই চাল বিতরণ2 মিনিটে পড়ুন

60

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধি;

“ছয় মাসেও বিতরণ করা হয়নি ভিজিডির চাল” শিরোনামে গত ১৭ জুন জাতীয় এবং স্থানীয় বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর অবশেষে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ২নং হোসেনপুর ইউনিয়নের ভিজিডির সেই চাল বিতরণ করা হয়েছে।
২১ জুন সোমবার পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামানের উপস্থিতি এবং তার নেতৃত্বে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস হাসবাড়ী স্কুল মাঠে এ চাল বিতরণ করেন।
উল্লেখ্য, করোনাকালে যখন মানুষ কর্মহীন হয়ে দুর্বিসহ জীবন-যাপন করছিলেন, ঠিক তখনই পলাশবাড়ী উপজেলার ২নং হোসেনপুর ইউনিয়নের চেয়ারম্যান তৌফিকুল আমিন টিটু দুস্থ ও অসহায় নারীদের জন্য বরাদ্দকৃত ভিজিডির চাল উপজেলা সরকারি খাদ্যগুদাম থেকে উত্তোলন করেন। কিন্তু উত্তোলনকৃত ওই চাল দুস্থ ও অসহায় মাঝে বিতরণ না করে নিজ দায়িত্বে রেখে দিয়েছিলেন তিনি।
এরই প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামানের নেতৃত্বে উত্তোলনকৃত ভিজিডির চাল সোমবার দুস্থ ও অসহায় নারীদের মাঝে বিতরণ করা হয়।
পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান জানান, ছয় মাসের মধ্যে আজকে চার মাসের চাল বিতরণ করা হয়েছে। ২৬৬ জন কার্ডধারী রয়েছে। এর মধ্যে ৯৭ জন অনপুস্থিত ছিলেন। তিনি জানান, পরবর্তীতে ওই চাল তাদের মাঝে বিতরণ করা হবে।