শেরপুরে দুইশো বছরের পুরাতন বটগাছ পড়লো ঘরের উপর প্রাণে বাঁচল ৪ জন2 মিনিটে পড়ুন

139

মোঃ জাকির হোসেন শেরপুর (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শেরপুরে কল্যাণী বাজার এলাকায় ২১ জুন সোমবার বেলা ১১ টার দিকে দুইশো বছরের পুরাতন বটগাছ ভেংগে পড়েছে বসতবাড়ি ও হাটের ঘরের উপর। ঘরের ভিতরে থাকা চার জন অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও আঘাত পেয়েছেন শরীরের অনেক জায়গায়।
জানা যায়, উপজেলার সুঘাট ইউনিয়নের ঐতিহ্যবাহী কল্যানী হাটের মধ্যে প্রায় দুইশো বছরের পুরাতন বটগাছ ছিল। গত তিন দিনের অতি বর্ষনে গাছের গোড়া থেকে মাটি সরে যায়। তাই নিজের ভারসাম্য রক্ষা করতে না পেরে আছড়ে পরে কল্যানী হাটের বিশালাকৃতির একটি ঘর ও জুয়েল নামের এক ব্যাক্তির বসতবাড়ির উপর। এ সময় ঘর দুটি দুমড়ে মুচড়ে যায়। ঘরের মধ্যে থাকা জুয়েলের মা, স্ত্রী ও সন্তানেরা অল্পের জন্য প্রানে বেঁচে গেলেও শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেয়েছেন। দ্রুত গাছ অপসারণের ব্যবস্থা না করলে হাট ক্ষতিগ্রস্ত হবে এবং ওই পরিবারটি কে খোলা আকাশের নীচে বসবাস করতে হবে।
এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত জুয়েল বলেন, বটগাছটি আমার বাড়ির উপর পরায় বাড়ি তছনছ হয়ে গেছে। এ ক্ষতি কিভাবে পুরন হবে বুঝতে পারছি না।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম জানান, গাছটি আছড়ে পড়ার খবর শুনেছি। খুব দ্রুত বটগাছটি অপসারণ করে স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনা হবে।