বগুড়ায় করোনায় আরও ৩জনের মৃত্যু,আক্রান্ত ৩৬

472

মরণঘাতী করোনা ভাইরাসে বগুড়ায় গত ২৪ ঘন্টায় এক নারীসহ আরও ৩জন প্রাণ হারিয়েছেন। তারা হলেন জয়পুরহাট জেলার ফাতেমা খাতুন(৪০) ও কবির উদ্দিন(৭৭) এবং গাইবান্ধা জেলার তাজুল ইসলাম(৬৫)। এদের মধ্যে ফাতেমা ও তাজুল ইসলাম সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে এবং কবির উদ্দিন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগের দিন জেলায় করোনায় আরও ৫জন করোনায় প্রাণ হারান। এই নিয়ে জেলা গত ৭দিনে মৃত্যু হলো ২৪জনের।

এছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় ১৫৩নমুনার ফলাফলে নতুন করে ৩৬জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২৩ দশমিক ৫২শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৩৫জন। নতুন আক্রান্ত ৩৬জনের মধ্যে সদরের ২১জন, আদমদীঘিতে ৬জন, শিবগঞ্জ ৩জন, সোনাতলায় ২জন, দুপচাঁচিয়ায় ২জন, ধুনট ও গাবতলীতে একজন করে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন। এর আগের দিন জেলায় ২১৯ নমুনায় ৮৪জন করোনায় শনাক্ত হয়েছিলেন।

ডা. তুহিন জানান, ২১জুন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৩৫টি নমুনায় ২৬জনের পজিটিভ এসেছে। টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮নমুনায় ১০জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১২ হাজার ৯৯২জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ২৪৬জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৩জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩৫৩জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৩৯৩জন।