বগুড়া মাটিডালীর সফিউল হত্যাকাণ্ডের আসামি পাভেল ঢাকা থেকে গ্রেফতার

353

বগুড়ার সদর উপজেলার মাটিডালি এলাকায় চাঞ্চল্যকর সফিউল ইসলাম হত্যায় মামলায় তিন মাস পর গ্রেপ্তার পাভেল জিলাদার (২৩) নামে এক যুবক স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। শনিবার (২৬ জুন) বগুড়া সদরের সঞ্জিতা ইসলামের আদালতে ওই যুবক স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বলে জেলা গোয়েন্দা পুলিশের পুলিশের ইনচার্জ আব্দুর রাজ্জাক জানিয়েছেন।

এর আগে শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় ফুলবাড়ী পুলিশ ফাঁড়ির একটি দল ঢাকার হাতিরঝিল থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতার পাভেল শহরের ধরমপুর এলাকার মৃত আইনুল জিলাদারের ছেলে। শনিবার আদালতে দেওয়া জবানবন্দিতে গ্রেফতার পাভেল জানায়, মসলা কেনা নিয়ে বিবাদের জেরে তিনি ও তার মহল্লার কিছু বন্ধুরা মিলে সফিউলকে হত্যা করেন।

সদর থানার ওসি সেলিম রেজা জানান, গত এপ্রিল মাসের ১৪ তারিখ মঙ্গলবার রাত পৌণে ১২টার দিকে শহরের মাটিডালী এলাকায় সফিউল ইসলাম (৩৫) মেইন রাস্তার সাথে নিজ বাড়ির উল্টো পাশে ছুরিকাঘাত হত্যা করে দুর্বত্তরা। হত্যার স্বীকার সফিউল শহরের রাজাবাজারে একটি মুদি দোকানে কাজ করতেন। পরের দিন নিহতের মা সুরাইয়া আক্তার পারুল বেওয়া বাদি হয়ে সদর থানায় অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা করেন।

তিনি আরও জানান, প্রথমে বিষয়টি ক্লু লেস থাকলেও ঘটনার সাথে জুড়ে থাকা স্থানগুলোর সিসিটিভি ফুটেজ দেখে আমরা নিশ্চিত হয় পাভেল এ হত্যাকাণ্ডে জড়িত ছিলেন। তবে ঘটনার পর থেকে সে পলাতক থাকায় আমরা তাকে গ্রেফতার করতে পারছিলাম না। পরে গতকাল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাকে ঢাকা থেকে গ্রেফতার করেছি।

বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ও মিডিয়া মুখপাত্র) ফয়সাল মাহমুদ জানান, গ্রেফতার পাভেল আজ আদালতে হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন। পাশাপাশি আমরা জড়িত বাকিদের নামও জানতে পেরেছি। তবে তদন্তে স্বার্থে তা এখন প্রকাশ করছি না। দ্রুত তাদেরও গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।।