মগবাজারের বিস্ফোরণে জনপ্রিয় ইসলামিক অনুষ্ঠান উপস্থাপকের মৃত্যু

192

অনলাইন ডেস্ক

রাজধানীর মগবাজারে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় গণমাধ্যমকর্মী, পবিত্র কোরআনের হাফেজ ও রেডিও ধ্বনির ইসলামিক অনুষ্ঠান ‘আহকামুল জুমা’র উপস্থাপক মুস্তাফিজুর রহমান মারা গেছেন। গতকালের সন্ধ্যার এ ঘটনায় এখন পর্যন্ত সাতজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরো অর্ধশতাধিক মানুষ।

হাফেজ মুস্তাফিজুর রহমানকে বিস্ফোরণের পর রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় সেখানে তিনি মারা যান।

রেডিও ধ্বনিতে মুস্তাফিজুর রহমানের ‘আহকামুল জুমা’ অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার হতো প্রতি শুক্রবার। এ ছাড়া তিনি একজন সংস্কৃতিকর্মী হিসেবেও বেশ পরিচিত। উপস্থাপনা করতেন রেডিও একাত্তরের ‘ইসলাম ও আমরা’ নামে একটি অনুষ্ঠানও। এ ছাড়া বিভিন্ন জায়গায় তিনি উপস্থাপনা বিষয়ক কোর্স করাতেন। টেলিভিশনে রমজান মাসব্যাপী জনপ্রিয় অনুষ্ঠান ‘আলোকিত কোরআন’ ও ‘সময়ের সেরা হাফেজ’ প্রগ্রামগুলোর সমন্বয়কারী ছিলেন।

নিহতের স্বজনরা জানান, পরিবারের বড় ছেলে মুস্তাফিজুর রহমান। পড়াশোনা ও কাজের সুবাদে ঢাকায়ই থাকতেন। হয়তো কাজের জন্যই মগবাজারে গিয়েছিলেন।

জানা যায়, ময়মনসিংহের গফরগাঁও উপজেলার সন্তান মুস্তাফিজ রাজধানীর কবি নজরুল সরকারি কলেজে বাংলা বিভাগের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। কওমি মাদরাসায় পড়াশোনা শেষ করে তিনি উচ্চতর ডিগ্রির জন্য কলেজে ভর্তি হয়েছিলেন।