সারিয়াকান্দিতে বালুর পয়েন্টের খাদে পরে শিশুর করুণ মৃত্যু!

720

শিবলী সরকার, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার সারিয়াকান্দি উপজেলার বাঁশহাটা এলাকায়বাঙ্গালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে তৈরি হওয়া গর্তে ডুবে গিয়ে আব্দুল আহাদ বাবু নামে আড়াই বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। রোববার (২৭/০৬/২১ইং) সন্ধায় উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নের বাঁশহাটা পশ্চিম পাড়ার ঘটনা এটি।

ঐ এলাকায় স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শফিউল আলম রিপন এবং ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য সোহেল রানা এই অবৈধ বালুর পয়েন্ট পরিচালনা করে আসছিলো।

নিহত আহাদ স্বামী প্ররিত্যাক্তা কাজুলী বেগমের ছেলে। সোমবার সকাল সাড়ে ১১টার সময় সুরুত হাল রিপোর্ট শেষে তাকে দাফনের নির্দেশ দেয় ফাঁড়ি থানা পুলিশ। সরেজমিনে গেলে স্থানীয়রা জানায়, আহাদ তার খালাতো ভাই আলিফ (৪) ও তার খালুর সঙ্গে নদীতে মাছ শিকারের যায়,, পরে জাল ফেলানোর ফাঁকে আহাদ বালু উত্তোলনের পয়েন্টের ধারে পানি আনতে গিয়ে পা পিছলে পানিতে পরে ডুবে যায়। ওসময় অনেক খোঁজাখোঁজির পর তাকে উদ্ধার করা সম্ভব না হলেও ওইদিন রাত সাড়ে দশটার সময় নিখোঁজের স্থান থেকে আহাদকে উদ্ধার করে স্থানীয়রা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ছেলের বাবা-মা’র পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় সুরুত হাল রিপোর্ট শেষে লাশটি দাফনের অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশের একটি সুত্র।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান রুবেল উদ্দিন বলেন, বালূ টা না উঠালে হয়তো শিশু টা মরতো না। এই বালু উত্তোলন বন্ধ না হলে আরো মায়ের কোল খালি হতে পারে। এর আগেও জোরগাছা এলাকায় বালুর গর্তে পরে মানুষ মরে যাওয়ার নজির রয়েছে।