বগুড়ার ধুনটে কঠোর লকডাউন উপজেলা প্রশাসনের মহড়া

227

এম.এ রাশেদ,স্টাফ রিপোর্টার, কঠোর লকডাউনের প্রথম দিনে বগুড়া ধুনট চলছে আইন-শৃঙ্খলা বাহিনীর কড়াকড়ি। শহরে প্রবেশ পথগুলোতে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট।

বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৮টা থেকে লকডাউন সর্বাত্মকভাবে পালনে বাধ্য করতে পাড়া-মহল্লা থেকে শুরু করে উপজেলার প্রধান সড়ক ও মোড়ে মোড়ে টহল দিচ্ছেন পুলিশ।রাস্তায় পুলিশের টহল গাড়ি, পণ্যবাহী ট্রাক, রোগীবাহী অ্যাম্বুলেন্সসহ জরুরি প্রয়োজনে ব্যবহৃত সীমিত সংখ্যক যানবাহন ছাড়া তেমন যানবাহন চোখে পড়ছে না।লোকজনের চলাচল নিয়ন্ত্রণ করতে বাঁশ দিয়ে অনেক সড়কের প্রবেশ পথ আটকে দিয়েছে পুলিশ। সরেজমিনে দেখা গেছে, জনগণকে লকডাউন মানাতে যথেষ্ট তৎপর আইন-শৃঙ্খলা বাহিনী।

পথে পথে দেওয়া হয়েছে ব্যারিকেড। জরুরি কাজে কেউ বের হলেও পুলিশের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হচ্ছে।কিছু কিছু অফিস খোলা থাকায় কড়াকড়ির মধ্যেও রাস্তায় মানুষের সীমিত চলাচল রয়েছে।

ধুনট উপজেলা নির্বাহি অফিসার সঞ্জয় কুমার মহন্ত, সাংবাদিক এম.এ রাশেদকে বলেন, করোনার সংক্রমণের হার কমানোর জন্য মন্ত্রিপরিষদের পক্ষ থেকে যে প্রজ্ঞাপন জারি হয়েছে তা যেন প্রতিপালন হয় সেজন্য আমরা মাঠে কাজ করছি। উপজেলার বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসানো রয়েছে। শেরপুর রোড, সারিয়াকান্দী রোড, সোনামুখী রোড,গোসাইবাড়ি রোড, সোনাহাটার রোড, নিরাপত্তা চৌকি বসিয়ে যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, আমরা সবার প্রতি অনুরোধ জানাচ্ছি ,তারা যেন অপ্রয়োজনে বের না হন। যদি কেউ বের হন তাহলে তার সঙ্গে যেন পরিচয়পত্র থাকে। বা তিনি কেন বের হয়েছেন তার একটি যৌক্তিক কারণ যেন থাকে। সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন। এর ব্যাপতায় হলে বিধি অনুযায়ী যেসব শাস্তি বা জরিমানা রয়েছে তার ব্যাপারে আমরা কঠোর হবো।
ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, উপজেলার বিভিন্ন জায়গায় গ্রাম পুলিশ আনসার পুলিশ মোতায়েন করা হয়েছে,এবং সেই সাথে আমারা সব সময় সকল ইউনিয়ন গুলোতে মহড়া দিচ্ছে।