বগুড়ায় কলেজছাত্রীর গোপন ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি, প্রেমিকসহ গ্রেফতার ২

424

স্টাফ রিপোর্টার
বগুড়ায় কলেজছাত্রীর আপত্তিকর গোপন ভিডিও ছড়িয়ে দেয়ার ভয়ভীতি দেখিয়ে ব্ল্যাকমেইল করার অভিযোগে দুই প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (১ জুলাই) ভোর ৫টার দিকে শহরের রেলগেট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন-বগুড়া সদর উপজেলার কালিবালা এলাকার শেরেকুল প্রামাণিকের ছেলে শামীম প্রামাণিক এবং গাবতলী উপজেলার জাহিদুল প্রামাণিকের ছেলে সিরাজুল প্রামাণিক (২০)। এ ঘটনায় বগুড়া সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ওই ছাত্রী।

র‌্যাব-১২ ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান বগুড়া সদরের বাসিন্দা ওই কলেজছাত্রীর সঙ্গে সোহান নামের এক ছেলের প্রেমের সম্পর্ক ছিল। এই সম্পর্কের জেরে বিভিন্ন সময় প্রলুব্ধ হয়ে প্রেমিকের ইমোতে আপত্তিকর ছবি ও ভিডিওচিত্র পাঠান ওই ছাত্রী। পরে ওই ছবি-ভিডিও ব্ল্যাকমেইল করে তার কাছ থেকে ২ লাখ টাকা দাবী করে ভিডিও ফেরৎ দিবে বলে শর্ত দেয় এবং ভিকটিম তার স্বর্ণালংকার ও নগদ ৩৭ হাজার টাকা প্রদান করে। তারপরও তারা বাকী টাকা আদায় এবং শারীরিক সম্পর্কের জন্য চাপ দেয়।

বিষয়টি মেয়ের বাবা সোহান ও সিরাজুলের অভিভাবকদের জানালে তারা আরও ক্ষিপ্ত হন এবং ছবি-ভিডিও ছড়িয়ে দেয়ার ভয় দেখান।পরে ছাত্রী বিষয়টি র‌্যাবকে জানান।

তিনি আরও জানান, আসামীদের মোবাইল থেকে ভিডিওচিত্র ও ছবি উদ্ধার করা হয়েছে। এছাড়া গ্রেফতারকৃতরা এলাকায় বখাটে বলে পরিচিত এবং তাদের বিরুদ্ধে এলাকার জনসাধারণের অনেক অভিযোগ রয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়া জেলার সদর থানায় সোপর্দ হয়েছে।