বগুড়ায় আরও ৬জনের মৃত্যু, শনাক্ত ১১২

231

বগুড়া এক্সপ্রেস ডেস্ক :
মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বগুড়ার দুটি হাসপাতালে আরও ৬জন চিকিৎসাধীন অবস্থায় প্রাণ হারিয়েছেন।

মারা যাওয়ার তালিকায় নতুন যুক্ত হওয়া ৬জন হলেন- বগুড়া সদরের আলী জাহিদ(৭০) ও সাহেরা বেওয়া(৭০) এবং নওগাঁর মতিন চৌধুরী। এদের তিনজনই সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এছাড়া বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে মারা যাওয়া তিনজনের নাম পরিচয় জানাতে পারেনি জেলা স্বাস্থ্য বিভাগ।

এছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় ৩১১ নমুনার ফলাফলে নতুন করে ১১২জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ৩৬ দশমিক ০১শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৯১জন। নতুন আক্রান্ত ১১২জনের মধ্যে সদরের ১০০জন, শিবগঞ্জে ৩জন, আদমদীঘি ২জন, কাহালু ২জন, শাজাহানপুর ২জন, শেরপুর, ধুনট ও গাবতলীতে একজন করে আক্রান্ত হয়েছেন। শনিবার সকালে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন। এর আগের দিন জেলায় ৩৮০নমুনায় ১০০জন করোনায় শনাক্ত হয়েছিলেন।

ডা. তুহিন জানান, ২ জুলাই শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৯৩জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৯ নমুনায় ১৯জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৪ হাজার ১৮৫জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ৮৩৯জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৬জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪১৬জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৯৩২জন।