বগুড়ায় করোনা কেড়ে নিলো আরও ৮জনের প্রাণ,শনাক্ত ৩১৪

178

অনলাইন ডেস্ক

মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বগুড়ায় গত ২৪ ঘন্টায় আরও ৮জন মারা গেছেন। এদের মধ্যে মোহাম্মদ আলী হাসপাতালে ৬জন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে একজন এবং বাকি একজন শিবগঞ্জে নিজ বাড়িতে মারা গেছেন। এর আগের দিন মোহাম্মদ আলী হাসপাতালে ৫জন মারা যান।

মারা যাওয়ার তালিকায় নতুন যুক্ত হওয়া ৮জন হলেন- বগুড়া দুপচাঁচিয়ার রুপ কুমার বসাক(৪৫), সদরের মকবুল হোসেন(৭৫) ও আব্দুল লতিফ(৫৩), জয়পুরহাটের চম্পা(৩৯), আদমদীঘির হালিমা বেগম(৪০) এবং শিবগঞ্জের শাহজাহান আলী(৬২)। এদের মধ্যে শাহজাহান আলী শিবগঞ্জে নিজ বাড়িতে মারা গেছেন এবং বাকি ৬জন মারা গেছেন মোহাম্মদ আলী হাসপাতালে। এছাড়া শজিমেকে মারা যাওয়া ব্যক্তির নাম ঠিকানা জানাতে পারেনি জেলা স্বাস্থ্য দপ্তর।

এছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় ১১৬২ নমুনার ফলাফলে নতুন করে ৩১৪জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২৭দশমিক ০২শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৭৫জন। নতুন আক্রান্ত ৩১৪জনের মধ্যে সদরের ২৪৭জন, সারিয়াকান্দি ১৬জন, আদমদীঘি ১৫জন, শেরপুরে ৯জন, শিবগঞ্জে ৭জন, গাবতলী ৬জন, দুপচাঁচিয়ায় ৫জন, ধুনটে ৫জন, কাহালু ও নন্দীগ্রামে ২জন করে আক্রান্ত হয়েছেন। সোমবার সকালে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন। এর আগের দিন জেলায় ৬০০নমুনায় ১৯৪জন করোনায় শনাক্ত হয়েছিলেন।

ডা. তুহিন জানান, ৩ জুলাই ঢাকায় পাঠানো ৬২৬ নমুনার ফলাফলে ১৭২জন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৬৮জনের, জিন এক্সপার্ট মেশিনে ১৪ নমুনায় ৬জনের, এন্টিজেন পরীক্ষায় ১৯৩ নমুনায় ৫০জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৭নমুনায় ১৮জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৪ হাজার ৬৯৩জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ৯৯৫জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৮জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪২৯জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ১২৬৯জন।