শাজাহানপুরে কুরবানি উপলক্ষে অনলাইন পশুর হাট

294

দুলাল হোসেন,শাজাহানপুর বগুড়াঃ বগুড়ার শাজাহানপুরে জামাদার পুকুর বাস স্টান্ডের পূর্বপাশের্^ই আজনাল এগ্রোঃ ফার্মে অনলাইনে ঈদুল আযহা উপলক্ষে পশুর কেনাবেচার হাট প্রস্তুত করেছেন ফার্মের স্বত্বাধিকারী গোহাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আতোয়ার তালুকদার ফজু। পশুর হাট একটি ডিজিটাল প্লাটফর্ম। অনলাইনে ওয়েবসাইটের মাধ্যমে ক্রেতাও বিক্রেতা এক সঙ্গে মিলিত হতেপাবেন বগুড়া অনলাইন হাটবাজারে।
ফার্মের মালিক জানিয়েছেন, আসন্ন কুরবানিকে সামনে রেখে আমরা ৪০টি ষাঁড়গরু প্রস্তুত করেছি। এদের মধ্য শাহীওয়াল, নেপালী, পাকিস্থানী শাহীওয়াল এবং দেশীয় প্রজাতির ব্রামা ষাঁড় পাওয়া যাবে। খামারের শাহীওয়াল জাতের ষাঁড় ৪শত থেকে ৭শত কেজি ওজনে দর ৪৫০টাকা এবং ৩শত থেকে ৪শত কেজি ওজনের দর ৪২৫ টাকা দর কেজি প্রতি হিসেবে। এছাড়াও গরু গুলোকে ওজন দিয়ে গলাতে টোকেন দিয়ে ছবিও ভিডিওসহ বিভিন্ন তথ্য এবং বর্ণনা দিয়ে অনলাইনে বিক্রির চাহিদা দিয়েছি। আবার কেউ যদি ইচ্ছা করে তাহালে করোনা কালীন সময়ে স্বাস্থ্য বিধি মেনে ভিজিট করেও ক্রয় করতে পারবেন।
তিনি আরও উল্লেখ্য জানান, আমার ফার্মের পশুরখাদ্য মানসম্মত দেয়া হয়ে থাকে কোন ধরনের ফিট, ইনজেকশন বা মোটাজাতকরণ ট্যাবলেট ব্যবহার করা হয়নি। খুদের ভাত, গমের ভূষি, খোইল, ছোলাবুটের ভূষি, চিটাগুড়, কাঁচা ঘাঁস, খড় ইত্যাদি পুষ্টিকর খাদ্য খাওয়ায়ে প্রস্তুত করা হয়েছে তাদের। আবার ফিট বা ইনজেকশন দ্বারা মোটাতাজা জাতকরণ করলে ১মন চর্বিই পাওয়া যাবে কিন্তু আমরা যে খাদ্য দিয়ে মোটাজাত করেছি তাতে ১০ থেকে ১৫কেজির বেশি চর্বিু হবেনা। এখান থেকে কেউ কুরবানির পশু কিনে ঠকবেনা ইনশাআল্লাহ।