বগুড়ায় করোনা ও উপসর্গ নিয়ে ১৬জনের মৃত্যু, শনাক্ত ১৫৪

271

অনলাইন ডেস্ক
বগুড়ায় গত ২৪ ঘন্টায় করোনা এবং উপসর্গ নিয়ে আরও ১৬জন মারা গেছেন। করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ৫জনের মধ্যে বগুড়ার ৩জন এবং বাকি ২জন অন্য জেলার বাসিন্দা। এদের মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে ৪জন এবং বাকি একজনের টিএমএসএস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

করোনায় মারা যাওয়া ৫জন হলেন- পাবনা জেলার ফজলুর রহমান(৭৫), সিরাজগঞ্জের ওসমান গণি(৯০), বগুড়া সদরের পিন্টু(৫০), আদমদীঘির মুসলেমা(৬০) এবং শেরপুরের হোসনে আরা(৭৫)। এদের মধ্যে হোসনে আরা টিএমএসএস হাসপাতালে এবং বাকি ৪জন শজিমেক হাসপাতালে মারা গেছেন।

এছাড়া একই দিনে দুই হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আরও ১১জন মারা গেছেন। এদের মধ্যে শজিমেকে ৫জন, মোহাম্মদ আলী হাসপাতালে ৬জন। বুধবার সকালে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন জেলার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন।

ডাঃ তুহিন জানান, জেলায় গত ২৪ ঘন্টায় ৬১৫ নমুনার ফলাফলে নতুন করে ১৫৪জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২৫ দশমিক ০৪শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৭৩জন। ১৫৪জনের মধ্যে সদরের ৮৮জন, সারিয়াকান্দিতে ৬জন, শিবগঞ্জে ২জন, আদমদীঘি ৬জন, দুপচাঁচিয়ায় ৬জন, কাহালুতে ২জন, নন্দীগ্রামে ১৬জন, শেরপুরে ৭জন, ধুনটে ৭জন, গাবতলীতে ৪জন এবং শাজাহানপুরে ১০জন নতুন করে আক্রান্ত হয়েছেন।এর আগের দিন জেলায় ৮১০নমুনায় ২৩৮জন করোনায় শনাক্ত হয়েছিলেন।

এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৫ হাজার ৮৫জন এবং সুস্থতার সংখ্যা ১৩হাজার ১৫৬জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৫জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪৪২জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ১৪৮৯জন।