বগুড়ায় করোনায় আক্রান্ত এবং উপসর্গ নিয়ে ১৫জনের মৃত্যু, শনাক্ত ১৭০

232

অনলাইন ডেস্ক

বগুড়ায় মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে  গত ২৪ ঘন্টায় নয়জনের মৃত্যু হয়েছে এবং একই সময়ে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ছয়জন। করোনায় মারা যাওয়া নয়জনের বাড়িই বগুড়ায়। তারা হলেন- সদরের আব্দুল হাকিম(৪৯), শেরপুরের নাজমা(৬৭), আদমদীঘির শামসুননাহার(৫৫) ও বেদেনা(৪০), নন্দীগ্রামের আব্দুল জব্বার(৭০), কাহালুর মুসলেমা(৪৫), শাজাহানপুরের তানিয়া(২৫), দুপচাঁচিয়ার আগর আলী(৫৫) এবং সদরের ঠেঙামারা এলাকার বাদশা মিয়া(৬২)। এদের মধ্যে হাকিম, নাজমা, শামসুন নাহার ও বেদেনা সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে, জব্বার, মুসলেমা ও তানিয়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে এবং আগর ও বাদশা মিয়া টিএমএসএস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বগুড়ার সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা.সাজ্জাদ-উল-হক শুক্রবার সকালে অনলাইন ব্রিফিংয়ে করোনায় আক্রান্ত হয়ে ৯জনের মৃত্যুর তথ্য দিয়ে বলেন, বৈশ্বিক ওই ভাইরাসে জেলায় নতুন করে আরও ১৭০ জন আক্রান্ত হয়েছেন।অন্যদিকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল কর্তৃপক্ষ করোনা উপসর্গ নিয়ে দুটি হাসপাতালে চিকিৎসাধীন ৬জনের মৃত্যুর কথা জানিয়েছেন।
খবর পুণ্ড্রকথা অনলাইন।

ডা: সাজ্জাদ-উল-হক জানান, সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় আরও ৫১২টি নমুনা পরীক্ষায় ১৭০জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রন্তের হার ৩৩ দশমিক ২০ শতাংশ। এদের মধ্যে সদরের ৯৬জন, শাজাহানপুরের ১৪জন, শিবগঞ্জে ৯জন, ধুনটে ৯জন, গাবতলীতে ৭জন, সারিয়াকান্দিতে ৬জন, দুপচাঁচিয়ায় ৬জন, নন্দীগ্রামে ৬জন, শেরপুরে ৬জন, কাহালুতে ৫জন, সোনাতলায় ৪জন এবং আদমদীঘিতে ২জন। এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন আরও ৯৫জন।

ডা. সাজ্জাদ জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৫ হাজার ৪২৭জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৩৪৫জন এবং ৪৫৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ১ হাজার ৬২৭ জন চিকিৎসাধীন।