বগুড়ায় একদিনে আরো ১৭জনের মৃত্যু, শনাক্ত ১৮৩

289

অনলাইন ডেস্ক

বগুড়ায় একদিনে আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে সাতজন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও দশজন। শনিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়। করোনায় মারা যাওয়া ৭জনের মধ্যে তিনজন বগুড়ার বাকি চারজন অন্য জেলার। মারা যাওয়া ব্যক্তিরা হলেন- বগুড়া সদরের মোজাম্মেল(৭৫), ধুনটের সহুরা বেগম(৬৫), শিবগঞ্জের মহিউদ্দীন(৭২), সিরাজগঞ্জের জিয়াউল হক(৬৫), নওগাঁর বজলুর রশিদ(৫৩), গাইবান্ধার মুরাদ(৪৫) এবং নাটোর মিনা খানম(৫৫)।

এদের মধ্যে মোজাম্মেল, সহুরা ও মহিউদ্দীন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে, জিয়াউল, বজলুর ও মুরাদ সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে এবং মিনা খানম টিএমএসএস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।খবর পুণ্ড্রকথা অনলাইন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা: মোস্তাফিজুর রহমান তুহিন রোববার সকালে অনলাইন ব্রিফিংয়ে করোনায় আক্রান্ত হয়ে ৭জনের মৃত্যুর তথ্য দিয়ে বলেন, মরণঘাতী ওই ভাইরাসে জেলায় নতুন করে আরও ১৮৩ জন আক্রান্ত হয়েছেন। অন্যদিকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল ও টিএমএসএস হাসপাতাল কর্তৃপক্ষ করোনা উপসর্গ নিয়ে তিনটি হাসপাতালে চিকিৎসাধীন ১০জনের মৃত্যুর কথা জানিয়েছেন।

ডা: তুহিন জানান, সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় আরও ৪৮৭টি নমুনা পরীক্ষায় ১৮৩জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রন্তের হার ৩৭ দশমিক ৫৭ শতাংশ। এদের মধ্যে সদরের ১০১জন, শেরপুরের ২২জন, সারিয়াকান্দির ১১জন, নন্দীগ্রামে ১০জন, সোনাতলায় ৮জন, গাবতলীতে ৮জন, শাজাহানপুরের ৬জন, ধুনটে ৫জন, দুপচাঁচিয়ায় ৪জন, শিবগঞ্জে ৪জন এবং কাহালুতে ৪জন। এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন আরও ৮৫জন।

ডা. তুহিন আরও জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৫ হাজার ৭০৭জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৫৩৫জন এবং ৪৬৭জনের মৃত্যু হয়েছে। এছাড়া ১ হাজার ৭০৫জন চিকিৎসাধীন।