পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক এম.এ রাশেদ2 মিনিটে পড়ুন

69

স্টাফ রিপোর্টার :দেশ-বিদেশের সকলকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন, ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক গণমানুষের আওয়াজ পত্রিকার বগুড়া জেলা প্রতিনিধি, বগুড়ায় বগুড়া এক্সপ্রেস পত্রিকা স্টাফ রিপোর্টার ও ধুনট মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক এম.এ রাশেদ।

সাংবাদিক এম.এ রাশেদ বলেন, ঈদুল আজহা মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব। প্রকৃতির নিয়মেই বছর ঘুরে এলো ঈদ। প্রতি বছরের মতো এবারও ঈদ এসেছে কিন্তু আসেনি আনন্দ। করোনা ভাইরাসের ভয়াবহ থাবায় পুরো বিশ্ব আজ বিপর্যস্ত। আর এই অবরুদ্ধ পরিস্থিতির মধ্যে ঈদুল আজহা উদযাপন করছে বাংলাদেশ সহ পৃথিবীর ১৮০ কোটি মুসলমান। করোনা ক্রান্তিকালে এবারের ঈদ আনন্দ, সৌহার্দ্য ও যোগাযোগের জন্য ইতিবাচক নয়। দেশের করোনা মহামারি আমাদের ঈদ আনন্দকে ম্লান করে দিয়েছে। বদলে দিয়েছে মানুষের জীব-বৈচিত্র্য, অনেকে হাঁরিয়েছে প্রিয়জন, অনেকে এখনো লড়ছে। মানুষের প্রাণ বাঁচাতে দেওয়া হয়েছে সরকারি নির্দেশনা।

তবুও প্রকৃতি তাঁর আপন গতিতে বহমান। “ঈদ আসে আমাদের জীবনে আনন্দ আর সীমাহীন প্রীতি, ভাতৃত্ব ও কল্যাণের বার্তা নিয়ে। তাই এদিন সকল কালিমা আর কলুষতাকে ধুয়ে মুছে, হিংসা বিদ্বেষ ভুলে পরস্পর প্রীতির বন্ধনে আবদ্ধ হব।”

আজ এই কঠিন মহুর্তে আমরা “তাদের জন্য প্রার্থনা করছি, যাঁরা আমাদের মাঝে নেই। আরা যাঁরা এই কঠিন সময়ের সঙ্গে লড়ছেন, তাঁদের জন্য আরও বেশি প্রার্থনা করি। আরও প্রার্থনা করি, তাঁদের জন্য, যাদের আর কেউ নেই।” একদিন অবশ্যই বিশ্ববাসী এ মহামারী থেকে মুক্তি পাবে ইনশাল্লাহ। ঘরে বন্দিত্বের শিকল থেকে মুক্ত হবে মানুষ, ব্যস্ত হবে নগরী। সেই দিন আবারও জমে উঠবে ঈদের আনন্দ। আর একটু কষ্ট, একটু অপেক্ষা, একটু ধৈর্য- এইতো সুড়ঙ্গের ওপারে আলো।” সেই পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন। আপনাদের সবার জীবন আলোকোজ্জ্বল হয়ে ভরে উঠুক। সুন্দর আগামীর প্রত্যাশায়– ঈদ মোবারক।