আসামের মুখ্যমন্ত্রীকে গরুর মাংস ‘উপহার’ দিতে চাওয়ায় নারী আটক

344

অনলাইন ডেস্ক
আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে ‘উপহার’ হিসেবে গরুর মাংস দেয়ার ইচ্ছা পোষণ করে এক নারীকে কারাগারে যেতে হলো। আসামের নলবাড়ি থেকে ওই নারীকে গ্রেপ্তার করেছে রাজ্যটির পুলিশ। পরে অবশ্য জামিন পান তিনি। বুধবার নলবাড়ির ওই নারী হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে একটি মৃত গরুর ছবি দেন। পরের ওই গরুর মাংস মুখ্যমন্ত্রীকে উপহার দেয়ার কথা জানান তিনি। খবর জি নিউজের।

আসাম পুলিশের শীর্ষ একজন কর্মকর্তা জানিয়েছেন, গতকাল হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে ‘বিতর্কিত’ পোস্ট করেন গ্রেপ্তার হওয়া ওই নারী। তার বিরুদ্ধে একটি মামলা করা হয়। গ্রেপ্তার করা হয় তাকে। জামিনযোগ্য ধারায় মামলা থাকায় ছাড়া পান ওই নারী। জানা গেছে, অভিযুক্ত নারী রাজ্যের সাবেক একজন বিজেপি নেতার মেয়ে।

পশুপাচার ও গোমাংস বিক্রির উপরে নিয়ন্ত্রণের জন্য আসামে সম্প্রতি গবাদি পশু সংরক্ষণ আইন পাস হয়েছে। ওই আইনে হিন্দু, শিখ, জৈন সম্প্রদায়ের এলাকা বা মন্দিরের ৫ কিলোমিটারের মধ্যে গোমাংস বিক্রির উপরে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এই আইন প্রয়োগ করে প্রথম গ্রেপ্তার করা হলো নলবাড়ির ওই নারীকে।

ওই নারীর বিরুদ্ধে সাম্প্রদায়িক সম্প্রীতি ভঙ্গের অভিযোগ করেছে বিশ্ব হিন্দু পরিষদ। তারা বলছে, এই ধরনের পোস্ট করে হিন্দু সংস্কৃতিকে অপমান করা হয়েছে। গরুকে পবিত্র মনে করেন হিন্দুরা। হিন্দু সংস্কৃতির অপমান বরদাস্ত করা হবে না বলেও জানায় তারা।