সোনাতলায় পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

317

নুরে আলম সিদ্দিকী সবুজ, স্টাফ রিপোর্টারঃ বগুড়ার সোনাতলায় পুকুরের পানিতে গোসল করতে গিয়ে ইউসুফ হোসেন(৫) ও সাদিয়া খাতুন(৪) নামে দুই শিশুর করুন মৃত্যু ঘটেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার তেকানী চুকাইনগর ইউনিয়নের পূর্বতেকানী গ্রামে। ইউসুস হোসেন ওই গ্রামের মতিয়ারের ছেলে এবং সাদিয়া একই গ্রামের আসাদুল ইসলাম এর মেয়ে। এ হৃদয়বিদারক ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে হাজার হাজার মানুষ শিশু দুইটিকে শেষ বারের মত এক নজর দেখার জন্য ওই বাড়িতে ভির জমায় এবং সবাই কান্নায় ভেঙ্গে পরে। খবর পেয়ে থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা ঘটনাস্থলে ছুটে যান। তাকেও বার বার চোখ মুছতে দেখা যায়।

সরেজমিনে জানা যায়,২৬ জুলাই দুপুরে ওই দুই শিশু খেলার এক ফাঁকে সাবান কেট্স নিয়ে প্রতিবেশী নুরুল ইসলামের পুকুরে গোসল করতে যায়। সাতার না জানা শিশু দুইটি এক সময় পুকুরের পানিতে ডুবে মারা যায়।
এদিকে ওই দুই শিশুর বাবা-মা বাড়িতে তাদেরকে না পেয়ে পরিবারের লোকজন এদিক-ওদিক খঁজতে থাকে। খুঁজতে খুঁজতে নুরুলের পুকুর পাড়ে গিয়ে সাবান কেট্স দেখে অনুমান করে যে,তারা হয়তো পুকুরের পানিতে ডুবে যেতে পারে। অনেক লোকজন পুকুরে নেমে খঁজতে থাকে। এক পর্যায়ে ওই শিশু দুইটিকে পানির নিচ থেকে মৃত অবস্থায় উদ্ধার করে।
এ ব্যাপারে মতিয়ার রহমান জানান,তাদের সংসারে ৪ মেয়ে সন্তানের পর একমাত্র পুত্র সন্তান ইউসুফের জন্ম হয়। আদরের ইউসুফকে হারিয়ে ৪ বোন বাবা-মা সহ পরিবারের লোকজন পাগল প্রায়। অপর শিশু সাদিয়ার বাকরুদ্ধ বাবা-মায়ের সাথে কথা বলার চেষ্টা করলে,তারা কোন কথা না বলে শুধু ফ্যাল ফ্যাল করে মুখের দিকে চেয়ে থাকে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।