বগুড়ায় আরও ১৭ জনের মৃত্যু, শনাক্ত ১৩৯

223

স্টাফ রিপোর্টার
বগুড়ায় গত ২৪ ঘন্টায় জেলার তিনটি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে আরও ১৭জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় নয়জন এবং উপসর্গে ৮জন মারা গেছেন।এছাড়াও জেলায় নতুন করে ১৩৯ জনের দেহে করোনা সংক্রমিত হয়েছে এবং একই সময়ে করোনা থেকে ২২৯জন সুস্থতা লাভ করেছেন।

বগুড়া সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ ফারজানুল হক নির্ঝর শুক্রবার দুপুর ১২টার দিকে অনলাইন ব্রিফিংয়ে জেলার করোনা পরিস্থিতি সম্পর্কে ব্রিফিংয়ে এ সব তথ্য জানান।

করোনায় মারা যাওয়া ব্যক্তিরা হলেন- নন্দীগ্রামের শামসুল হক(৬০), সদরের তাহমিনা খাতুন(৪৭), সারিয়াকান্দির রুবি বেগম(৫০), সদরের আঃ মতিন(৬০), কাহালুর হাজেরা বেগম(৪৫), সদরের মইনুল ইসলাম(৭০), সোনাতলার মোজাহার আলী(৫৫), কাহালুর লাইলী বেগম এবং সোনাতলার রফিকুল ইসলাম(৬৫)।

ডাঃ নির্ঝর জানান সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় ৪৯৭ নমুনায় নতুন করে আরও ১৩৯জন শনাক্ত হয়েছেন। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) এর পিসিআর ল্যাবে ২৮২নমুনায় ৬৫জন, জিন এক্সপার্ট মেশিনে ১২নমুনায় ৭জন, এন্টিজেন পরীক্ষায় ১৫৪ নমুনায় ৪৯জন এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৯নমুনায় ১৮জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২৭দশমিক ৯৬ শতাংশ। এদের মধ্যে সদরের ৭৫, শাজাহানপুরে ১৫, গাবতলীতে ১৪, দুপচাঁচিয়ায় ৮, শেরপুরে ৭, কাহালুতে ৬, সারিয়াকান্দি ৪, শিবগঞ্জে ৪, নন্দীগ্রামে ৩ এবং ধুনটে ৩জন।

ডা. নির্ঝর আরো জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৮ হাজার ৭৫৬জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৪৭৮জন এবং ৫৬৩জন মারা গেছে। এছাড়া জেলায় ১ হাজার ৭১৫জন করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন