পলাশবাড়ীর পল্লীতে জমিজমা সংক্রান্ত বিষয় নিয়া মারপিট: থানায় এজাহার দায়ের

147

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার রাইগ্রামে জমিজমা সংক্রান্ত বিষয়া নিয়া মারপিটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ময়নুল হক বাদী হয়ে ৩০ জুলাই পলাশবাড়ী থানায় একটি এজাহার দায়ের করেন।

এজাহার ও সরেজমিনে জানা যায়, ওই গ্রামের ময়নুল হকের সাথে প্রতিবেশী জাহাঙ্গীর আলম ও তার অনুসারীদের সাথে জমিজমা সংক্রান্ত বিষয় নিয়া দীর্ঘদিন যাবৎ ঝগড়া বিবাদ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় ৩০ জুলাই শুক্রবার বিকাল অনুমান ৪টার দিকে ময়নুল হকের পৈতৃক সূত্রে প্রাপ্ত ও ভোগদখলীয় জমি জাহাঙ্গীর আলম ও তার অনুসারীরা লাঠি-সোটা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বেআইনী জনতায় জবর দখল করতে গেলে ময়নুল হক ও তার লোকজন বাঁধা দিলে জাহাঙ্গীর আলম ও তার অনুসারীরা ময়নুল হকদের এলোপাথারী মারপিট করে।

এ ঘটনায় ময়নুল হক, তার ছোট ভাই ছবেদ আলী, ভাতিজা মারুফ গুরুত্বর আহত হয়। স্থানীয় জনতা আহতদের উদ্ধার করে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে। এ ঘটনায় ময়নুল হক (৬০) বাদী হয়ে ৩০ জুলাই রাতে জাহাঙ্গীর আলম (৩৫), মহাসিন আলী (২০), জাহিদুল ইসলাম (২৫), মশিউর রহমান (২২), পারভেজ মিয়া (১৮), জালাল উদ্দীন (৪৫), হাবিবুর রহমান হবিবর (৫০) সহ অজ্ঞাতনামা ৩/৪ কে আসামী করে পলাশবাড়ী থানায় একটি এজাহার দায়ের করেন।