বগুড়ায় একদিনে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২৬ জনের মৃত্যু, শনাক্ত ১২৬

247

স্টাফ রিপোর্টার
বগুড়ায় গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে জেলার তিনটি হাসপাতালে আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ১৮জন এবং উপসর্গে ৮জন মারা গেছেন।এছাড়াও সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১২৬জন শনাক্ত হয়েছেন এবং একই সময়ে করোনা থেকে ১৯৩ জন সুস্থতা লাভ করেছেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন সোমবার বেলা সাড়ে ১১টার দিকে অনলাইন ব্রিফিংয়ে জেলার করোনা পরিস্থিতি সম্পর্কে ব্রিফিংয়ে এ সব তথ্য জানান।

করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে বগুড়ার ১০জন হলেন- আদমদীঘির মোমেনা(৬০), শাজাহানপুরের আঃ আজিজ(৪৮), সোনাতলার শামসুদ্দিন(৬৫), গাবতলীর আজিজার রহমান(৭৭), আদমদীঘির আকতার বানু(৮৫), সদরের জয়নুল(৭১), মতিউর(৬০), বজলার রহমান(৭৫), বাধন চন্দ্র(৬৫) এবং শিবগঞ্জের তাজুল ইসলাম(৬০)।এছাড়া বগুড়ার বাইরের জেলার ৮জন বাসিন্দা চিকিৎসাধীন অবস্থায় করোনায় মারা গেছেন। তবে বাইরের জেলার মৃত্যুর সংখ্যা যোগ না হওয়ায় মোট মৃত্যুর সংখ্যা বগুড়ার নতুন ১০জনসহ ৫৮২জনে দাঁড়িয়েছে।

ডাঃ তুহিন জানান, সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় ৪৭৮ নমুনায় নতুন করে আরও ১২৬জন শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২৬ দশমিক ৩৫ শতাংশ। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) এর পিসিআর ল্যাবে ২৮২নমুনায় ৬২জন, জিন এক্সপার্ট মেশিনে ৪ নমুনায় ৩, এন্টিজেন পরীক্ষায় ১৬৯ নমুনায় ৫১জন এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৩ নমুনায় ১০জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সদরের ৬১, শাজাহানপুরে ১৯, শিবগঞ্জে ১২, শেরপুরে ৬, গাবতলীতে ৬, আদমদীঘিতে ৫, দুপচাঁচিয়ায় ৫, ধুনটে ৪, নন্দীগ্রামে ৩, সারিয়াকান্দিতে ২, সোনাতলায় ২ এবং কাহালুতে একজন।এছাড়া একই সময়ে করোনা থেকে ১৯৩জন সুস্থতা লাভ করেছেন।

ডা. তুহিন আরও জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৯ হাজার ১২০জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৫৪জন। এছাড়া জেলায় ১ হাজার ৪৮৪জন করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন