দুপচাঁচিয়ায় করোনায় আক্রান্ত রোগীদের ফোন পেলেই বাড়িতে পৌঁছে দিচ্ছে ফ্রি অক্সিজেন

312

নিজস্ব প্রতিবেদক,দুপচাঁচিয়া (বগুড়া): আমরা দুপচাঁচিয়াবাসী দুপচাঁচিয়াকে ভালোবাসী এই শ্লোগানকে সামনে রেখে’ স্পন্দন স্বেচ্ছায় রক্তদান’ সংগঠন মানবতার সেবায় সংগঠনের পক্ষ থেকে বগুড়ার দুপচাঁচিয়ায় করোনায় আক্রান্ত রোগীদের জন্য ফোন করলে ফ্রি অক্সিজেন ও প্রাথমিক চিকিৎসা সেবা বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন। সংগঠনের হট লাইনে ফোন করলেই বিনামূল্যে পৌঁছে যাবে অক্সিজেন সিলিন্ডার ও প্রাথমিক চিকিৎসা সেবা। দিন দিন করোনা রোগীর সংখ্যা বেড়ে যাওয়ার কারণে অক্সিজেনের চাহিদাও বেড়েছে। অক্সিজেনের অভাবে কেউ যেন মারা না যায়, সেজন্যই উদ্যোগ নিয়েছেন এই সংগঠন।

সংগঠনের স্বেচ্ছাসেবক আব্দুল মোমিন বলেন, দুপচাঁচিয়ায় করোনায় আক্রান্ত রোগীদের সেবা এবং এ কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনার লক্ষে ১৫ জনের একটি স্বেচ্ছাসেবক টিম গঠন করা হয়েছে। সংগঠনের পরিচালক হাবিবুর রহমান সুজন বলেন, দুপচাঁচিয়া বাসীদের সুস্থ রাখার প্রয়াসে ও করোনা আক্রান্ত রোগীদের সেবার আওতায় আনা আমাদের মূল লক্ষ্য।করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম পরিচালনা করতে অক্সিজেন ও প্রাথমিক চিকিৎসা সেবার প্রয়োজনীয় উপকরণের জন্য বিত্তবানসহ সকল শ্রেনীর লোকদের সাহায্য ও সহযোগিতায় ’স্পন্দন স্বেচ্ছায় রক্তদান’ সংগঠনকে এগিয়ে নেওয়ার একান্ত কামনা করছে। প্রাথমিক অবস্থায় করোনা রোগীর অক্সিজেনের প্রয়োজনে হলে ’স্পন্দন স্বেচ্ছায় রক্তদান’ সংগঠনের হট লাইন ও নাম যথাক্রমে হাবিবুর রহমান সুজন,০১৫২১-৪৯০১৪২, আব্দুল মোমেন, ০১৭১৭-৬৩২১৫০, বায়োজিত, ০১৭৬০-৮০০৬৯৬,সেলিম প্রাং ,০১৭২৮-৯৪৬৭১৮।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আব্দুল কুদ্দুস বলেন,এটা নিঃসন্দেহে ভালো ও প্রশংসনীয় তবে স্পন্দন স্বেচ্ছায় রক্তদান’ সংগঠনের উদ্যোগকে আরো সামনে এগিয়ে নিয়ে মহামারী করোনায় আক্রান্ত রোগীদের পাশে দাঁড়ানো চিকিৎসকদের সহযোগীতা ও মেডিক্যাল অফিসারদের পরামর্শ সব সময় এই সংগঠনের পাশে থাকবে।