সোনাতলায় টিকা কার্যক্রমের উদ্বোধন করেন এমপি সাহাদারা মান্নান শিল্পী

240

নুরে আলম সিদ্দিকী সবুজ স্টাফ রিপোর্টারঃ বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান বলেছেন, শেখ হাসিনা সরকার মানুষের দোড় গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে বদ্ধ পরিকর। গ্রামের মানুষ যাতে সহজেই কোভিড-১৯ টিকা গ্রহণ করতে পারে এজন্য সরকার ইউনিয়ন পর্যায়ে এ টিকা গ্রহনের ব‍্যবস্থা করেছে।

তিনি গতকাল শনিবার বগুড়ার সোনাতলা উপজেলার পাকুল্লা ইউনিয়ন পরিষদ চত্বরে কোভিড-১৯ টিকা মাঠ পর্যায়ে কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। তিনি আরও বলেন, শেখ হাসিনা সরকার গরীব মানুষের সরকার। তাই সরকার এদেশের মানুষের কথা চিন্তা করে কোটি কোটি টাকা ব্যয়ে বিভিন্ন দেশ থেকে কোভিড-১৯ টিকা সংগ্রহ করে তা এদেশের মানুষকে টিকা প্রদানের বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি বলেন মানুষ এখন অনেক সচেতন। তারা নিজেরাই বাড়িতে রেজিষ্ট্রেশন করে বিভিন্ন টিকা কেন্দ্রে গিয়ে টিকা গ্রহণ করছে।
এ সময় উপস্থিত ছিলেন, সোনাতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন, উপজেলা স্বাস্থ‍্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: এহিয়া কামাল,এমপি পুত্র বিশিষ্ট শিক্ষাবিদ সাখাওয়াত হোসেন সজল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুল মালেক, সাবেক সাংগঠনিক সম্পাদক নবীন আনোয়ার কমরেড, পাকুল্লা ইউপি চেয়ারম্যান জুলফিকার রহমান শান্ত,বালুয়া ইউপি চেয়ারম‍্যান প্রভাষক রুহুল আমিন, মধুপুর ইউপি চেয়ারম্যান অসীম কুমার জৈন নতুন,পাকুল্লা ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক মানিক সরকার প্রমুখ।
এ ব‍্যাপারে উপজেলা স্বাস্থ‍্য ও পরিবার পরিকল্পনা অফিসার এহিয়া কামাল জানান,প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারা দেশের ন‍্যয় সোনাতলা উপজেলায় সরকারী স্বাস্থ‍্য কমপ্লেক্স সহ ইউনিয়ন পর্যায়ে ৭টি কেন্দ্রে একযোগে করোনা টিকা প্রদান শুরু হয়েছে। চলবে আগামী ১০ আগষ্ট পর্যন্ত।

এদিকে জেলা স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে গ্রাম পর্যায়ে করোনার টিকা গ্রহণে মানুষকে উদ্বুদ্ধ করণে বগুড়ার সোনাতলা উপজেলার পাকুল্লা ইউনিয়ন পরিষদ চত্বরে এক সচেতনতা সভা জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ও পাকুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুলফিকার রহমান শান্ত’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শাহজালাল মুকুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ কোবাদ হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য মেহেদী হাসান রবিন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও খরনা ইউপি চেয়ারম্যান সাজেদুর রহমান শাহিন ভিপি, মাহফুজুল হক শিপলু প্রমুখ।