বগুড়ায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু, শনাক্ত ১০১

183

স্টাফ রিপোর্টার
বগুড়ায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে জেলার তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ৯জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৭জন করোনায় আক্রান্ত হয়ে  এবং অন্য ২জন করোনা উপসর্গ নিয়ে মারা যান।

এছাড়া একই সময়ে ৪৬১টি নমুনা পরীক্ষা করে জেলায় নতুন করে আরও ১০১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ২১ দশমিক ৯০শতাংশ। নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৪০জন।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদ-উল-হক মঙ্গলবার বেলা ১১টার দিকে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন।

ডাঃ সাজ্জাদ জানান, করোনায় মারা যাওয়া ৭জনের মধ্যে বগুড়ার ছয়জন। এরা হলেন- সদরের যথাক্রমে- আল আমিন(৩৮), মহসীন আলী(৬৯), আবুল হাসান(৭৭), কোহিনুর(৫৩) ও লুৎফর রহমান(৬৮) এবং শিবগঞ্জের সুফিয়া(৬০)।এছাড়া বাকি একজন অন্য জেলার। নতুন ৬জন মারা যাওয়ায় জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৬১৬জন দাঁড়ালো।

নতুন আক্রান্ত ১০১জনের মধ্যে সদরের ৪৯, শাজাহানপুরে ১৮, গাবতলীতে ১২, শেরপুরে ৯, কাহালুতে ৪, দুপচাঁচিয়ায় ৪, শিবগঞ্জে ৩, সারিয়াকান্দি ও সোনাতলায় একজন।

ডা. সাজ্জাদ আরো জানান, বগুড়া জেলায় এ পর্যন্ত মোট ১৯ হাজার ৯০৬জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৮ হাজার ৮৮জন এবং ১ হাজার ২০২জন চিকিৎসাধীন রয়েছেন।