করোনা ভাইরাস: বগুড়়ায় আরও ১৩ জনের মৃত্যু, শনাক্ত ৯১

239

বগুড়ায় গত ২৪ ঘন্টায় করোনায় এবং উপসর্গ নিয়ে জেলার তিনটি হাসপাতালে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৫জন করোনা পজিটিভ শনাক্ত হয়ে এবং অন্য ৮জন করোনা উপসর্গ নিয়ে মারা যান। এছাড়া একই সময়ে ৫৫২ টি নমুনা পরীক্ষা করে জেলায় নতুন করে আরও ৯১জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ১৬ দশমিক ৪৮শতাংশ। নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৬৩জন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন রোববার বেলা সাড়ে ১১টার দিকে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন।

জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডাঃ তুহিন জানান, করোনায় মারা যাওয়া ৫জনের মধ্যে বগুড়ার তিনজন। এরা হলেন- শাজাহানপুরের লোকমান আলী(৭০), সদরের তানিয়া পারভীন(৩২) এবং সারিয়াকান্দির লজ্জাতুননেচ্ছা(৮০)।

এছাড়া বাকি দুইজন অন্য জেলার। নতুন ৩জন মারা যাওয়ায় জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৬২২জন দাঁড়ালো।

নতুন আক্রান্ত ৯১জনের মধ্যে সদরে ৩৫, শেরপুরের ২৩, শাজাহানপুরের ৮, গাবতলীতে ৫, কাহালুতে ৫, শিবগঞ্জে ৩, আদমদীঘিতে ৩, সারিয়াকান্দিতে ৩, নন্দীগ্রামে ৩, সোনাতলায় ২ এবং ধুনটে একজন।

ডা. তুহিন আরও জানান, বগুড়া জেলায় এ পর্যন্ত মোট ২০ হাজার ২৯৯জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৮হাজার ৮৩২জন এবং ৮৪৫জন চিকিৎসাধীন রয়েছেন।