বগুড়ার শেরপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

284

মোঃ জাকির হোসেন শেরপুর (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শেরপুরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধায়, যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শহরের ধুনট রোড থেকে বাস স্ট্যান্ড আহলে হাদিস মসজিদ পর্যন্ত রাস্তার মাঝে কালো পতাকায় সজ্জিত করা হয়।

১৫ আগষ্ট রবিবার সকালে উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।
এসময় উপজেলা নির্বাহী অফিসার ময়নুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবিবর রহমান।
উপজেলা ভাইস-চেয়ারম্যান আলহাজ্ব শাহ জামাল সিরাজীর সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে শেরপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক আহসান হাবীব আম্বিয়া, উপজেলা সহকারি কমিশনার(ভূমি) সাবরিনা শারমিন, শেরপুর থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম, প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মী সহ বিভিন্ন স্তরের কর্মকর্তা, বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
দিবসটিতে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, শেরপুর থানা পুলিশ, হাইওয়ে পুলিশ, শেরপুর অফিসার্স ক্লাব, শেরপুর উপজেলা আওয়ামীলীগ, উপজেলা প্রেসক্লাব, বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠন এবং প্রতিষ্ঠানের পক্ষে উপজেলা পরিষদ চত্ত্বরে স্থাপিত বঙ্গবন্ধু মুরালে পুষ্পস্তবক অর্পন করা হয়।
এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে শেরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে সারাদিনব্যাপী স্বাস্থবিধি মেনে ভার্চুয়াল আলোচনা সভা, বৃক্ষরোপণ, শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা, ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া মাহফিল এবং সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় বঙ্গবন্ধুর ৪৬ তম মৃত্যু দিবস।