বগুড়ায় করোনায় এবং উপসর্গ নিয়ে আরও ৮জনের মৃত্যু

310

বগুড়া জেলায় করোনায় এবং উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৮জনের মৃত্যু হয়েছে। জেলার তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এদের মধ্যে ৭জন করোনা পজিটিভ শনাক্ত হয়ে এবং অন্য একজন করোনা উপসর্গ নিয়ে মারা যান।

এছাড়া একই সময়ে ৩৬১টি নমুনা পরীক্ষা করে জেলায় নতুন করে আরও ৫৪জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ১৪দশমিক ৯৫শতাংশ। গতদিনের চেয়ে সংক্রমণ ১ শতাংশ বেড়েছে। এছাড়া নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ১২৩জন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন।

জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডাঃ তুহিন জানান, করোনায় মারা যাওয়া ৭জনের মধ্যে বগুড়ার ৫জন।তারা হলেন- সদরের সঞ্জু(৪৫), শিবগঞ্জের মনোয়ার(৮০), শেরপুরের দীপালী রানী(৫৬) ও আশরাফ আলী(৬৫) এবং সদরের নিলুফা বেগম(৫০)।এছাড়া বাকি দুইজন অন্য জেলার। নতুন ৫জন মারা যাওয়ায় জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৬৩২জন দাঁড়ালো।

নতুন আক্রান্ত ৫৪জনের মধ্যে সদরে ৩৮, শেরপুরে ৮, সারিয়াকান্দি ২, সোনাতলা ২, ধুনটে ২, গাবতলী ও শাজাহানপুরে একজন করে।

ডা. তুহিন আরও জানান, বগুড়া জেলায় এ পর্যন্ত মোট ২০ হাজার ৫৫৫জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৯হাজার ৩৫৫জন এবং ৫৬৩জন চিকিৎসাধীন রয়েছেন।