শেরপুরে টিসিবির পন্য বিক্রিতে অনিয়মের অভিযোগ

160

মোঃ জাকির হোসেন শেরপুর (বগুড়া)প্রতিনিধি
বগুড়ার শেরপুরে টিসিবির পন্য বিতরণে বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে। লাইনরত নিম্নআয়ের মানুষদের না দিয়ে ডিলারের পছন্দের সামর্থবান মানুষদের হাতে পন্য তুলে দেয়া হয়ে। ২৪ আগস্ট মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এ রকম দৃশ্য দেখা গেছে।
জানা যায়, উপজেলার সীমাবাড়ি ইউনিয়নের টিসিবির ডিলার আজিজুল হক খানের শেরপুর উপজেলা পরিষদ চত্বরে ৮শ লিটার সয়াবিন তেল, ৫শ কেজি চিনি ও ৪শ কেজি ডাল নিম্নআয়ের মানুষগুলোর বিতরণ করার কথা। সেই মোতাবেক ২৪ আগস্ট মঙ্গলবার সকাল থেকে লাইনে দাড়ায় তারা। কিন্তু ডিলার তার পছন্দের বিত্তবান ও সরকারী কর্মকর্তাদের বেশীর ভাগ তেল দিয়ে দেন। এতে লাইনে দাড়িয়ে থাকা নিম্ন আয়ের মানুষগুলোর অনেকেই তেল না পেয়ে হতাশা নিয়ে বাড়ি ফিরে গেছেন।
লাইনে দাড়িয়ে থাকা আরজিনা, মাহেলা বলেন, আমরা অনেকক্ষন ধরে লাইনে দাড়িয়ে আছি কিন্তু সামনে থেকে লোকজন কমছেইনা। গাড়ির সামনে থেকে কারা কারা যেন নিয়ে যাচ্ছে আমরা বুঝতেই পারছিনা। এখন শুনছি তেল শেষ হয়ে গেছে। এ নিয়ে ৩ দিন খালি হাতে ফেরত গেলাম।
এ ব্যাপারে টিসিবির ডিলার আজিজুল হক খান বলেন, আমি লাইন ছাড়া অন্য কাউকে পন্য দেইনি। দুই একজন আনসার সদস্য এসেছিল উপজেলার কোন এক কর্মকর্তার কথা বলে একটি প্যাকেজ নিয়ে গেছে।
এ প্রসঙ্গে টিসিবির ট্যাগ অফিসার উপজেলা ইউআরসি কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, যে পরিমান টিসিবির পন্য ছিল তার চেয়ে তিনগুন মানুষ লাইনে দাড়িয়েছিল। তাই সবাইকে দেয়া সম্ভব হয়নি। তাছাড়া ডিলারের পছন্দেরকাউকে দেয়ার কথা আমি শুনিনি। বিতরণ শেষে স্বাক্ষর করার সময় ট্রাকে কোন মালামাল পাইনি।