ধুনটে পৃথক অগ্নিকান্ডে ২ কৃষকের ৬টি গরু ও ২ টি ছাগলের মৃত্যু

368

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টার:
বগুড়ার ধুনট উপজেলার বিলচাপড়ী ও আরকাটিয়া গ্রামে পৃথক অগ্নিকান্ডে কৃষকের ৬টি গরু ও ২টি ছাগল পুড়ে মারা গেছে। গত মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দিবাগত রাতে পৃথক এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে দুই কৃষকের প্রায় ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে।
জানাগেছে, ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়নের বিলচাপড়ী দক্ষিণপাড়া গ্রামের কৃষক শাহীন জোরদার প্রতিদিনের ন্যায় মঙ্গলবার রাতে তার গোলঘরে ৫টি গরু ও ২টি ছাগল রেখে ঘুমিয়ে পড়েন। রাত সাড়ে ১১টার দিকে তার গোয়াল ঘরে বৈদ্যুতিক তারের সংযোগ থেকে হঠাৎ আগুনের সূত্রপাত ঘটে। স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করলেও আগুনে পুড়ে শাহিন জোরদারের গাভীন গরু সহ ৫টি গরু ও ২টি ছাগলের মৃত্যু হয়। অগ্নিকান্ডে তার প্রায় ৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।
অপরদিকে মঙ্গলবার দিবাগত রাতে কালেরপাড়া ইউনিয়নের আরকাটিয়া দক্ষিণপাড়া এলাকার কৃষক রহিম উদ্দিনের শেখ গোয়ালঘরে পৃথক অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে আগুনে পুড়ে তার ১ লাখ টাকা মূল্যের ১টি গরু পুড়ে মারা যায়।এদিকে সংবাদ পেয়ে ৮-ই সেপ্টেম্বর (বুধবার) দুপুর ১টার সময় ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হাই খোকন সরজমিনে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের খোঁজ খবর নেন এবং তাদেরকে আর্থিক সহযোগিতার আশ্বাস দেন। এ সময় উপস্থিত ছিলেন ধুনট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ রবিউল আউয়াল মাস্টার, এলাঙ্গী ইউনিয়ন পরিষদের সদস্য ও চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ মাছুদ রানা, আওয়ামী লীগ নেতা মোঃ উৎসব, ও এলাঙ্গী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী ইউপি সদস্য মোঃ তোজাম্মেল হক। ধুনট ফায়ার সার্ভিস এন্ড ডিফেন্সের ইনচার্জ হামিদুল ইসলাম জানান, সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয় লোকজন আগুন নিভিয়ে ফেলে। তবে বিলচাপড়ী গ্রামের কৃষক শাহীনের গোয়ালঘরে অগ্নিকান্ডের কোন সূত্রপাত পাওয়া যায়নি। তবে স্থানীয়দের ভাষ্য অনুযায়ি কে বা কারা কৃষক শাহীনের গোয়াল ঘরে লাগিয়ে দিয়েছে।
এছাড়া আরকাটিয়া গ্রামে কৃষক রহিম উদ্দিনের গোয়াল ঘরে মশার কয়েল থেকে পৃথক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছেন বলে জানান তিনি।