বগুড়ার শাজাহানপুরে ঐতিহ্যবাহী নৌকা বাইচ ও আনন্দমেলা

275

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধিঃ শাজাহানপুরে ঐতিহ্যবাহী নৌকা বাইচ, দুই পাড়ে আনন্দমেলা বগুড়ার শাজাহানপুরে দিনব্যাপী ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা শুরু হয়েছে। গ্রাম-বাংলার ঐতিহ্য এই নৌকা বাইচকে কেন্দ্র করে নদী পাড়ে দু’ধারে শাজাহানপুর উপজেলাসহ আশপাশের উপজেলার লক্ষাধিক মানুষের মিলন মেলায় পরিণত হয়েছে। আশপাশের গ্রামে বাড়িতে বাড়িতে ন্যাঁইওরীদের সমাগমে আনন্দ উৎসব শুরু হয়েছে। বাঙালি সংস্কৃতির প্রাচীনতম এই উৎসব উপভোগ করতে শিশু-কিশোর, নারী-পুরুষ, আবাল-বৃদ্ধ নির্বিশেষে সকলেই আনন্দে মেতে উঠেছে।
উপজেলার খোট্টাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল ফারুক ও স্থানীয় আওয়ামী লীগ নেতাদের উদ্যোগে ইউনিয়নের জালশুকা খাউড়াদহ খালে এই নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
আজ বুধবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে ছিল এই প্রতিযোগিতা চলবে সন্ধ্যা পর্যন্ত। প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে শাজাহানপুর উপজেলাসহ পার্শ্ববর্তী গাবতলী, ধুনট ও শেরপুর উপজেলার ১৬টি নৌকা।
উৎসবমূখর এই প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এ কে এম আছাদুর রহমান দুলু বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দিবেন বলে জানিয়েছে আয়োজক কমিটি।