খেলাধুলার চর্চা বাড়ালে নতুন প্রজন্ম আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠবে- দুলু

205

আবু সাইদ হেলাল স্টাফ রিপোর্টার
বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান একেএম আছাদুর রহমান দুলু বলেছেন, খেলাধুলার চর্চা বাড়ালে নতুন প্রজন্ম আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠবে। নতুন প্রজন্মকে খেলাধুলায় সম্পৃক্ত করতে হবে। খেলাধুলা জীবনের সঙ্গে গভীরভাবে সম্পৃক্ত। খেলাধুলাকে জীবন থেকে আলাদা করা যাবে না। খেলাধুলা চর্চার মাধ্যমে আমরা আমাদের সন্তানদেরকে নৈতিকতাবোধ, শৃঙ্খলাবোধ সর্বোপরি আমাদের সন্তানদেরকে মানুষ হিসেবে গড়ে তুলতে যা দরকার তা অর্জন সম্ভব।

খেলাপ্রেমী জাতি আদর্শ জাতি হিসেবে বিশ্বে স্বীকৃতি পেয়ে থাকে। তাই বাংলাদেশে ক্রীড়াঙ্গনের উন্নয়নে বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের অবদান অনস্বীকার্য। বঙ্গবন্ধুর পিতা শেখ লূৎফর রহমানও ছিলেন একজন পরিচিত ফুটবলার। বঙ্গবন্ধু নিজেও ছিলেন কৃতি ফুটবলার। খেলাধুলার অনুরাগের পাশাপাশি ক্রীড়া উন্নয়নে ছিল তাঁর বিশেষ নজর। আপাদমস্তক ক্রীড়া প্রাণ বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামাল ক্রীড়াঙ্গনে বঙ্গবন্ধুকে ছেড়ে গিয়েছিলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্মের জন্য খেলাধুলা চর্চার সুযোগ করে দিয়েছেন।’আপনারা সন্তানদেরকে মাদক, নেশা ও অপসংস্কৃতি থেকে দূরে রাখবেন। প্রধানমন্ত্রী যে বাংলাদেশের স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছেন তা পূরণে আপনাদের সন্তানদেরকে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলবেন। স্বাধীনতাবিরোধীরা প্রজন্মকে বিপথগামী করার চেষ্টায় সর্বদা রত আছে, এ বিষয়ে সতর্ক থাকবেন।’

গতকাল শুক্রবার বিকেলে বগুড়ার পৌরসভার ১৩নম্বর ওয়ার্ডে গন্ডগ্রাম স্টার ভাটা মাঠ প্রাঙ্গনে কমিশনার গোল্ড কাপ টুর্নামেন্ট-২০২১ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

বগুড়া পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আল মামুন আকন্দের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি নাঈমুর রাজ্জাক তিতাস, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক নুরন্নবী সরকার।

এসময় উপস্থিত ছিলেন শহর স্বেচ্ছাসেবক লীগ নেতা মোতাহার হোসেন মিজু, শহর ছাত্রলীগ নেতা সোহানুর রহমান সাগর, একতা যুব সংঘের সভাপতি নয়ন মিয়া, ডলার রাকিব, মুন্না, ফরহাদসহ প্রমুখ।

উদ্বোধনী খেলায় ৪টি দল অংশগ্রহন করে। প্রথম পর্বের খেলায় মারুফ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে সুচনা স্পোর্টিং ক্লাব জয়লাভ করে এবং বগুড়া জুনিয়র একাদশ ও বগুড়া যৌথ একাদশ ১-১ গোলে ড্র করে।