শাজাহানপুরে বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিক নিহত

243

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শাজাহানপুরে বিব্লক মধ্যপাড়া এলাকায় মদিনাতুন নুর হাফেজিয়া মাদ্রাসা সংলগ্ন স্থানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আপেল (৩০) নামের এক গৃহ-নির্মাণ শ্রমিক নিহত হয়েছে।

নিহত আপেল উপজেলার ক্ষুদ্র ফুলকোট উত্তরপাড়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে।

গতকাল রবিবার সন্ধ্যা ৭ দিকে সরেজমিনে দেখা যায়, নিহত আপেল পাঁচতলা ভবনের তৃতীয় তলায় কাজ করা অবস্থায় বৈদ্যুতিক শর্টে সাথে সাথেই ঘটনাস্থলে মৃত্যুবরণ করে। সেখানে বাঁশের তৈরি মাচার উপর তার মৃতদেহ পড়ে আছে। নিহত আপেলের সহকর্মী চুপিনগর ঠাকুরপাড়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে জামাল উদ্দিন প্রাণে বাঁচার চেষ্টায় তৃতীয় তলা হতে লাভ দিয়ে পড়ে গিয়ে তার দুই পা ভেঙ্গে যায়। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
নিহতের চাচা ফয়জাল জানান, আমার ভাতিজা আপেল রাজমিস্ত্রির কাজ করে। বেশকিছুদিন হলে এই বাসায় কাজ করে আসছিল। আজ সকাল থেকে সারাদিন কাজ করার পর সন্ধ্যার পূর্বে ভবনের তৃতীয় তলায় হাই ভোল্টেজ বৈদ্যুতিক শর্টে তার মৃত্যু হয়।
স্থানীয়রা জানান, ভবনমালিক সারিয়াকান্দির আবু কালাম এই এলাকায় অনেক দিন পূর্বে জায়গা ক্রয় করে পাঁচতলা বিল্ডিং নির্মাণ করেন। নির্মাণাধীন এই বিল্ডিং এ তারা প্লাস্টারের কাজ করছিল।
প্রত্যক্ষদর্শীরা জানান, একেবারে প্রত্যন্ত গ্রাম এলাকার মধ্যে এভাবে খোলা তারে হাই ভোল্টেজের বিদ্যুৎ সরবরাহ করায় এমন দুঃখজনক ঘটনা ঘটেছে। তাছাড়া বাড়ির মালিকও খুব কম জায়গা রেখে ভবন নির্মাণ করেন। এমন আকস্মিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
তাৎক্ষণিকভাবে ভবনমালিক আবু কালাম এর সাথে যোগাযোগের জন্য তার ফোন নাম্বার পাওয়া যায়নি এমনকি তিনি ঘটনাস্থলেও নেই।
এ রিপোর্ট লেখা পযর্ন্ত শাজাহানপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে লাশ উদ্ধারের চেষ্টা করছে।