ক্যারিয়ার গড়তে প্রশিক্ষণ দিচ্ছে ফ্রীল্যানসিং টিউশন

250

নিজস্ব প্রতিবেদক:

ক্যারিয়ার গড়তে অনলাইনে ১০ হাজার জনকে নামমাত্র মূল্যে প্রশিক্ষণ দিয়েছে freelancertuition.com।

আমরা সবাই দেখেছি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে মহামারি করোনা ভাইরাস, বেকার হয়েছেন হাজারো তরুণ । আর্থিক সংকটে পড়েছে হাজারো পরিবার ।

কিন্তু এই মহামারির মধ্যেও ফ্রীলান্সাররা তাদের লক্ষ থেকে পিছাতে হয়নি । ঘরে বসেই কাজ করেছে বিশ্বব্যাপী । এখন আমাদের দেশে কমবেশি সকল প্রতিষ্ঠান, অনলাইনে সম্প্রসারিত হচ্ছে ।

তাই নিজেকে সময় উপযোগী করতে আপনিও পারবেন অনলাইনে নিজের ক্যারিয়ার গড়তে।

আমরা সবাই জানি বাংলাদেশের চাকরির বাজার সম্পর্কে, যেখানে বেশিরভাগ শিক্ষিত জনগোষ্ঠী বেকার, পর্যাপ্ত চাকরির ক্ষেত্র নেই। দিনের পর দিন থাকতে হচ্ছে বেকার।

তাই অনেকে বিকল্প পেশা হিসেবে ফ্রিল্যান্সিংকে পছন্দের তালিকায় রাখছে। ফ্রিল্যান্সিং পেশা হল এমন কোন কাজ যা আপনি কোন ব্যাক্তি বা প্রতিষ্ঠানের অধীনে আপনার ইচ্ছামত করতে পারবেন।

আপনি যেসব কাজে দক্ষ, সেসব কাজ অনলাইনে করে দিয়ে আপনার সক্ষমতা অনুযায়ি টাকা আয় করতে পারবেন।

দেশকে এগিয়ে নিয়ে যাতে freelancertuition.com ১৫,০০০ থেকে ১৮,০০০ হাজার টাকার কোর্স দেশের শীর্ষ সব প্রশিক্ষকদের নিয়ে কোর্সগুলো মাত্র ১৫০০ টাকায় অংশগ্রহণের সুযোগ দিচ্ছেন ।

আগামী নতুন বছরেও এই অফারটিরও আওতায় কোর্সে অংশগ্রহণের সুযোগ থাকছে বলে জানিয়েছে freelancertuition.com প্রতিটি কোর্সের মেয়াদ ৩ মাস। সফলভাবে কোর্স শেষ করা শিক্ষার্থীদের জন্য সার্টিফিকেট, ইন্টার্নশীপ, ফ্রিল্যান্সিং এর পাশাপাশি বিভিন্ন কম্পানিতে চাকরির সুযোগ থাকছে।

freelancertuition.com রয়েছে ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন ,ডিজিটাল মার্কেটিং, ভিডিও এডিটিং, এস ই ও,আফটার ইফেক্ট ,ড্রপসিপিং বিসনেস ফ্রিল্যান্সিং কোর্স।

অনলাইন জুম মিটিং এর মাদ্ধমে প্রতিটি ক্লাস সম্পূর্ণ করা হয় এবং প্রতিটি ক্লাসের ভিডিও রেকর্ড দেয়া হয় ।

প্রতিটি ক্লাসে প্রয়োজন অনুসারে সকল পেইড টুলস শিক্ষার্থীদের দেয়া হয়, প্র্যাকটিস এর জন্য, গ্রুপে করে ডোমেইন হোস্টিং সহ সকল সফটওয়্যার কোর্স চলাকালীন সময় দেয়া হয়ে থাকে ।

শুধু তাই নয়, কিভাবে ক্লাইনকে কাজের মাদ্ধমে সন্তুষ্ট করবেন, তা ক্লাসেই হাতে কলমে শিখিয়ে দেয়া হয় ।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, ডিজিটাল বাংলাদেশ গোড়ার লক্ষে দেশকে সামনে এগিয়ে নিতে দক্ষ ফ্রীলান্সারদের নিয়ে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দিয়ে যাচ্ছি।

বেকার বসে না থেকে স্কিল ডেভেলপ করার আহ্বান জানিয়েছেন যুব সমাজকে । এতে করে যেমন বেকার সমস্যার সমাধান ঘটবে পাশাপাশি রেমিটেন্সের মাদ্ধমে দেশের অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে ।

প্রশিক্ষণ শেষে প্রাতিষ্ঠানিক সনদের পাশাপাশি আয়ের সুযোগ করে দেবে ফ্রীল্যানসিং টিউশন । বিস্তারিত: https://freelancertuition.com