শেরপুরে পুজা উদযাপন প্রস্তুতি সভা অনুষ্ঠিত

194

মোঃ জাকির হোসেন:শেরপুর (বগুড়া)প্রতিনিধি

বগুড়ার শেরপুর উপজেলা পরিষদ মিলনায়তনে আসন্ন‌ শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে পূজা উদযাপন প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সোমবার বিকেল ৪টায় শেরপুর উপজেলা পরিষদ মিলনায়তনে শেরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মো.ময়নুল ইসলামের সভাপতিত্বে প্রায় দুই ঘণ্টাব্যাপী এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব জানে আলম খোকা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহজামাল সিরাজী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, শেরপুর থানার ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলাম, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিমাই ঘোষ, সাধারণ সম্পাদক সংগ্রাম কুণ্ডু, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা বিজয় কুমার দাস, ইউপি চেয়ারম্যান গৌরদাস রায় চৌধুরী, শফিকুল ইসলাম রাঞ্জু, জাকির হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোছা. শামছুন্নাহার শিউলী। সভায় উপজেলার বিভিন্ন পূজা মণ্ডপের সভাপতি-সম্পাদক ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
এতে কমিটির পক্ষ থেকে জানানো হয়, এবছর শেরপুরে দশটি ইউনিয়নে মোট ৮৮ টি পূজা মন্ডপে শারদীয় দূর্গা উৎসব অনুষ্ঠিত হবে।
বাংলাদেশ সরকার ও বাংলাদেশ পূজা উদযাপন
পরিষদের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে অনাড়ম্বর ভাবে এবছর শারদীয় দুর্গোৎসব আয়োজন করার সিদ্ধান্ত গৃহীত হয়। পূজা মণ্ডপগুলোতে সিসিটিভি মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার এর উপর গুরুত্বারোপ করা হয় ও মাদক মুক্ত পরিবেশে পূজা উদযাপনের বিষয়ে বিশেষ জোর দেয়া হয়।

পাশাপাশি সকল ধরনের প্রতিযোগিতা মূলক অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠান না করার বিষয়ে সবাই একমত পোষণ করেন। এছাড়া আইন-শৃঙ্খলা বজায় রাখার জন্য উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের ও স্থানীয় জন প্রতিনিধিদের সহযোগিতা কামনা করা হয়।