সারিয়াকান্দি ফুলবাড়ী ইউপিতে ভোটকেন্দ্র স্থানান্তর নিয়ে পাল্টাপাল্টি আবেদন

409

শিবলী সরকার, সারিয়াকান্দি(বগুড়া)প্রতিনিধিঃ আসন্ন ইউপি নির্বাচন কে সামনে রেখে বগুড়ার সারিয়াকান্দি উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের ৫ নং ওয়ার্ড কাটাখালি ভোটকেন্দ্র স্থানান্তর করার জন্য জেলা নির্বাচন অফিসার বরাবর আবেদন করছেন ঐ এলাকার শিক্ষক ও সাবেক ইউপি সদস্য সহ আংশিক এলাকাবাসী। গত ০৩,১০,২০২১ ইং তারিখে এলাকার সাধারণ জনগন সাক্ষরিত ঐ আবেদনে তাদের দাবি ভোট কেন্দ্র দূরে এবং কক্ষ সংকট রয়েছে। এছাড়াও নিরপেক্ষভাবে ভোট প্রদানে বাধা প্রাপ্ত হওয়ার অভিযোগ সহ একাধিক ভোটকেন্দ্র স্থাপনের দাবির বিষয়টি উঠে আসে ঐ আবেদনে।

এর প্রেক্ষিতে গত ০৪,১০,২০২১ ইং তারিখে একই এলাকার আংশিক বাসিন্দাদের সাক্ষর করা অপর একটি পালটা আবেদনে এলাকাবাসীর পক্ষে আরো একটা আবেদন দাখিল করা হয় বগুড়ার সিনিয়র জেলা নির্বাচন অফিসার বরাবর। ঐ আবেদনে অতিতে কোন নির্বাচনে কারচুপি ও অনিয়ম হয়নি মর্মে উল্যেখ করা হয় আবেদনকারী এলাকাবাসীর পক্ষে। এছাড়াও ভোট কেন্দ্রটি অবিভক্ত রাখার দাবি জানানো হয় ঐ আবেদনে। এই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩৫১৮ জন।

এছাড়াও গত ০৪,১০,২০২১ ইং সিনিয়র জেলা নির্বাচন অফিসার বরাবর পৃথক একটি আবেদনে ফুলবাড়ী ১নং ওয়ার্ড দাখিল মাদ্রাসার ভোট কেন্দ্র বিভক্ত করার জন্য আবেদন করা হয়। এতে নিরপেক্ষ ভোট প্রদানে বাধা প্রদান করা সহ ঐ ওয়ার্ডের দুইটি গ্রামের আংশিক ভোটারদের যাতায়াত দুরত্বের বিষয় টা উল্যেখ করা হয়। এই ওয়ার্ডে মোট-৫৪১৪ জন ভোটার রয়েছে।

ভিভিন্ন প্রার্থীদের সমর্থকদের এই ভোট কেন্দ্র স্থানান্তর ও অবিভক্ত রাখার এই পালটা পালটি আবেদনের কারনে স্থানীয় সাধারণ ভোটারদের মাঝে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

উপরোক্ত তিনটি আবেদনের প্রেক্ষিতে সারিয়াকান্দি উপজেলা নির্বাচন অফিসার সাখাওয়াত হোসেন বলেন, আমি সরেজমিনে ফুলবাড়ী ৫নং ওয়ার্ড কাটাখালি ভোটকেন্দ্র টি পরিদর্শন করেছি। সিনিয়র জেলা নির্বাচন অফিসার মহোদয় নিজেও পরিদর্শন করবেন। এছাড়াও আবেদনে বিভিন্ন অভিযোগের বিষয় তদন্ত করা সহ সাধারণ ভোটারদের সুবিধার্থে যথা উপযুক্ত সিদ্ধান্ত গ্রহন করা হবে। আগামী নির্বাচন শান্তিপূর্ণ ও অবাধ নিরপেক্ষ করতে আমরা সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রাখবো। এছাড়াও তিনি ফুলবাড়ী ১নং ওয়ার্ড দাখিল মাদ্রাসার ভোট কেন্দ্র বিভক্তের জন্য করা অপর একটি আবেদনের প্রেক্ষিতে বলেন, ঐ মাদ্রাসার ভবন ভাঙ্গা হয়েছে, এছাড়াও একই ওয়ার্ডে সুন্দর একটি প্রাইমারী স্কুল রয়েছে। এখানেও সাধারন ভোটারদের সুবিধার কথা মাথায় রেখে উপযুক্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।