শিবগঞ্জে করোনার টিকা নেওয়ার সময় বৃদ্ধার চেইন ছিনতাই; ৫ নারী হাতেনাতে আটক4 মিনিটে পড়ুন

166

শাহজাহান আলীঃ স্টাফ রিপোর্টারঃ

বগুড়ার শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ( হাসপাতালে) করোনার টিকা গ্রহণের সময় মরিয়ম বেগম(৫০) নামের এক বৃদ্ধার সোনার চেইন ছিনতাই করে পালানোর সময় ৫ নারীকে আটক করেছে স্হানীয় জনতা। পরে তাদেরকে পুলিশের নিকট সোপর্দ করা হয়।
১৬ অক্টোবর (শনিবার) সকাল সাড়ে ১০টার দিকে বগুড়ার শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (হাসপাতালে) করোনার টিকা নিতে আসা বৃদ্ধা মরিয়ম বেগম লাইনে দাঁড় করিয়ে থাকা অবস্থায় তার গলা হতে ৩০হাজার টাকা মূল্যের আট আনি সোনার চেইন ছিনতাই করে পালানোর সময় ৫ নারীকে স্হানীয় জনতা আটক করে পুলিশে সোপর্দ করে।
আটককৃত ৫ নারী সদস্য হলো-
ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার দলমডল গ্রামের মোঃ ইউনুস আলীর স্ত্রী মোছাঃ নাজমা বেগম(৩৫),মোঃ কাওসার আলীর স্ত্রী মোছাঃ ফুলতারা বেগম(২৫), মোঃ শামীম হোসেনের স্ত্রী মোছাঃ রাবেয়া বেগম(২১), হবিগঞ্জ জেলা সদরের উচাইল গ্রামের মোঃ আলমগীর হোসেনের স্ত্রী মোছাঃ শাহানা বেগম(২৫) এবং একই জেলার চুনারুঘাট উপজেলার লালচাঁদ গ্রামের বাশির উদ্দিনের স্ত্রী মোছাঃ জোসনা বেগম(২৫)।
পুলিশ সূত্রে জানা যায়, শনিবার সকালে শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়নের চকপড়া গ্রামের হুজ্জাতুল ইসলামের বৃদ্ধা স্ত্রী মরিয়ম বেগম করোনার দ্বিতীয় ডোজ টিকা গ্রহণের জন্য শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন।
এরপর মরিয়ম বেগম টিকাদান কেন্দ্রের লাইনে দাঁড়ান। এমন সময় ছিনতাইকারী নাজমা বেগমসহ তার অপর চার সহযোগী বৃদ্ধা মরিয়ম বেগমের চারপাশে গাঁ ঘেঁষে দাঁড়ায়। বৃদ্ধা মরিয়ম বেগম তাদের সরে দাঁড়াতে বললেও তা না শুনে তার গাঁ ঘেঁষেই দাঁড়িয়ে থাকেন। লাইনে দাঁড়িয়ে থাকা অবস্থায় এক পর্যায়ে নাজমা বেগম বৃদ্ধা মরিয়ম বেগমের পিছনে এসে দাঁড়িয়ে সুকৌশলে বোরখার ভেতর গাত দিয়ে বৃদ্ধার গলায় থাকা ৩০ হাজার টাকা মূল্যের আট আনি ওজনের সোনার চেইন ছিনিয়ে নিয়ে পালাতে থাকে। এসময় বৃদ্ধা মরিয়ম চিৎকার দিলে উপস্থিত জনতা নাজমাকে হাতেনাতে আটক করে। নাজমার আটক হওয়া দেখে তার অপর চার সঙ্গী পালাতে গেলে স্হানীয়রা তাদের কেও আটক করে থানা পুলিশে খবর দেন।পুলিশ তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে।
পরে হাসান আলী বাদী হয়ে থানায় ৫ জনের বিরুদ্ধে চুরি মামলা দায়ের করেছে। সেই মামলায় তাদেরকে গ্রেফতার দেখিয়ে বিকালে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। চুরি হওয়া সোনার চেইন উদ্ধার করে ওই বৃদ্ধা ফিরিয়ে দেওয়া হয়েছে।
শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সিরাজুল ইসলাম এর নিকট বিষয়টি জানতে চাইলে তিনি জানান, আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, ওই মহিলাদের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ জেলার হলেও তারা মোকামতলায় বাড়ি ভাড়া নিয়ে থাকতেন। তাদের কাজেই হল বিভিন্ন সময় বিভিন্ন স্হানে বাড়ি ভাড়া নিয়ে জনবহুল এলাকায় গিয়ে পকেট কাটা, স্বর্ণলঙ্কার ও মোবাইল চুরিসহ নানা ধরনের প্রতারণামূলক কাজ করা।