শেখ রাসেলের জন্মদিনে বগুড়ায় ২ শতাধিক শিশুর মাঝে ছাত্রলীগের শিক্ষা উপকরণ বিতরণ

215

প্রেস বিজ্ঞপ্তি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষে শিশু শিক্ষার্থীদের মাঝে জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক মুকুল ইসলামের উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। সোমবার সকালে বগুড়া সদরের উদ্দিরকোলা আলোড়ন পাবলিক স্কুলের ২ শতাধিক শিশু শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ হিসেবে একটি করে বাংলা, ইংরেজি ও গণিত খাতা ও একটি করে কলম বিতরণ করা হয়।
এসময় শিক্ষার্থীদের মাঝে শেখ রাসেলের জীবনাদর্শ তুলে ধরে কথা বলেন জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক মুকুল ইসলাম।
মুকুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও জননেত্রী শেখ হাসিনার আদরের ভাই শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন আজ। মন্ত্রিপরিষদ বিভাগের এক সিদ্ধান্ত অনুযায়ী, এ বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা শিশু শেখ রাসেল বুলেটের আঘাতে হত্যা করে।  তখন শেখ রাসেল ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন। তাই সকলকে শিশুকে শেখ রাসেলের জীবনী সম্পর্কে জানা জরুরি।
শিক্ষা উপকরণ বিতরণকালে আলোড়ন পাবলিক স্কুলে এসময় বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সফিউল্লাহ সরকার,
সাবগ্রাম ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী ইসরাইল হক সরকার, বগুড়া জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক মুকুল ইসলাম, জেলা ছাত্রলীগের সদস্য মোঃ জিহাদুল ইসলাম জিহাদ, ছাত্রলীগ নেতা মোমিন, নাফিস, রাকিব, শাহরীন সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।