দায়িত্বভার গ্রহনের এক বৎসর পূর্ণ

দুপচাঁচিয়ায় অসহায় ও গরীব মানুষের একমাত্র আশ্রয়স্থল ওসি-হাসান আলী

155

দুপচাঁচিয়া(বগুড়া) প্রতিনিধিঃ
বগুড়ার দুপচাঁচিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) হাসান আলী এ থানায় যোগদানের এক বছর পূর্ণ হয়েছে। ২০২০সালের ২০অক্টোবর প্রথম থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসাবে হাসান আলী যোগদান করেন। অসহায় ও গরীব মানুষের একমাত্র আশ্রয় স্থল ছিলো এবং দায়িত্বভার গ্রহনের পর থেকে তিনি তাঁর দায়িত্ব সফলতার সঙ্গে পালন করে আসছেন।থানায় যোগদানের পর পুলিশের কর্মকান্ডে পরিবর্তন এনেছেন। আইন শৃঙ্খলা উন্নয়নের পাশাপাশি মানুষের দ্বারপ্রান্তে পুলিশের সেবা পৌঁছে দিতে বিট পুলিশিং কার্যক্রমের ব্যাপক ভাবে প্রসার ঘটিয়েছেন।
ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তার নেতৃত্বে উপজেলার বিভিন্ন এলাকায় অপরাধ দমনে এবং অপরাধীকে সনাক্ত করে আইনের আওতায় আনার লক্ষ্যে বিভিন্ন এলাকায় সিসি ক্যামেরা স্থাপনে তার বিশেষ উদ্যোগ ও সফলতা লক্ষ্যনীয়। ডিজিটাল তথ্য প্রযুক্তি ব্যবহার করে চুরি হওয়া ও হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধারে তাঁর ভূমিকা প্রশংসার যোগ্য। তিনি অপরাধ দমনে দিন রাত টহল পুলিশের পাশাপাশি স্বেচ্ছাসেবী টিম দিয়ে মোটরসাইকেল যোগে টহল প্রদানের ব্যবস্থা করেছেন। এ থানায় যোগদানের পর থেকেই মাদক ও জুয়ার বিরুদ্ধে জিরো টলারেন্স ভূমিকা ছিলো ওসি-হাসান আলীর। শুধু তাই নয়,গত মাসে দুপচাঁচিয়া থানাধীনএকটি হত্যাকান্ডের কুলেস রহস্য উদঘাটন সহ হত্যার সঙ্গে জড়িত আসামীকে ২৪ঘণ্টার ব্যবধানে গ্রেপ্তার করে তাকে আইনের আওতায় এনেছিলেন। থানা প্রশাসনের কাজের পাশাপাশি তিনি সামাজিক ও মানবিক কাজও করেছেন। দরিদ্র, কন্যাদায়গ্রস্ত ও দূরারোগ্য রোগীদের তিনি আর্থিক সহযোগিতা করেছেন। সম্প্রতি তিনি বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম সেবা এর নের্তৃত্বে ও সিনিয়র সহকারী পুলিশ সুপার(আদমদীঘি সার্কেল) নাজরান রউফ এর দিক নির্দেশনায় দুপচাঁচিয়া উপজেলায় হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পালনে অগ্রনী ভূমিকা পালন করেছেন। এছাড়াও তিনি প্রতিটি ইউনিয়নে সম্প্রীতি সমাবেশ করে ১’শ সদস্য বিশিষ্ট হিন্দু মুসলিম সম্প্রীতি কমিটি গঠন করেছেন।
একান্ত আলাপচারিতায় ওসি হাসান আলী জানান, এ থানায় যোগদানের এক বছরে তিনি সাধ্যমত দায়িত্ব পালন করেছেন। আইন শৃঙ্খলা উন্নয়নে তাকে সহযোগিতা করার জন্য উপজেলাবাসীকে তিনি ধন্যবাদ জানিয়েছেন। সেই সঙ্গে তিনি আরও জানান, আগামী দিনে তিনি যেন তার দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করে জনগনের প্রত্যাশা পূরণ করতে পারেন এজন্য তিনি উপজেলাবাসীর সহযোগিতা কামনা করেছেন।