সারিয়াকান্দিতে ছাগলে গাছ খাওয়াকে কেন্দ্র করে মারপিটে কৃষকের মৃত্যু

161

ডেস্ক রিপোর্ট

বগুড়ার সারিয়াকান্দি উপজেলার বোহাইল ইউনিয়নের দক্ষিণ শংকর পুর চরে সাহেব আলী (৪৮) নামে লাঠির আঘাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। সাহেব আলী একই চরের লোকমান মন্ডলের ছেলে।

জানা গেছে, বসত বাড়ির আঙ্গিনায় ছাগলে গাছ খাওয়াকে কেন্দ্র করে গত মাঙ্গলবার দুপুরে একই গ্রামের আফতাব আলী মন্ডলের ছেলে আব্দুল মোমিনের (১৮) লাঠির আঘাতে সাহেব আলী গুরুতর আহত হয়েছিলেন। ওইদিন দুপুরে তিনি আহত হলে বুধবার (২৭ অক্টোবর) রাত ৮ টার দিকে ঢাকা মেডিকেল কলেজে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত মঙ্গলবার দুপুর আড়াই টার দিকে ওই সাহেব আলীর ছাগল প্রতিবেশি আফতাব মন্ডলের বাড়িতে একটি গাছ খায়। এই নিয়ে মাঠ থেকে ফিরে এসে দেখে আফতাব মন্ডলের গাছ খাওয়া। এই নিয়ে আফতাব মন্ডল এবং সাহেব আলীর মধ্যে কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে আফতাবের ছেলে মোমিন সাজরে মাথায় লাঠি দিয়ে আঘাত করে। এতে সাহেব আলী অজ্ঞান হয়ে পরে। এ অবস্থায় তাকে মাদারগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার আরো অবনতি হলে তাকে জামালপুর সদর হাসপাতালে নেয়া হয়। এখানেও অবস্থার কোন পরিবর্তন না হওয়ায় ওই রাতে রাতেই ময়মনসিংহ হাসপাতালে ভর্তি করা হয়। ওখানে অবস্থার আরো অবনতি হলে গতকাল সন্ধায় ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়ার পথে রাত ৪টার দিকে তার মৃত্যু হয়।

এ বিষয়ে চন্দনবাইশা তদন্ত কেন্দ্রর ইনচার্জ মো: দুরুল হোদা জানান, বৃহস্পতিবার দুপুরে মরদেহটি উদ্ধার করে পোস্ট মরটেমের জন্য বগুড়া মর্গে পাঠানো হয়েছে। থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভয় হয়নি।